1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৫৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পানির জন্য হাহাকার : সদর হাসপাতালের সবগুলো নলকূপ বিকল

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর হাসপাতালে বিশুদ্ধ পানির জন্য হাহাকার করছেন আউটডোর, ইনডোরের রোগীরা। দীর্ঘদিন ধরে নলকূপগুলো বিকল থাকায় চরম দুর্ভোগে আছেন তারা। হাসপাতালের একটি মোটর থেকে মসজিদের অজুখানার রিজার্ভার থেকে টেপ দিয়ে কোন রকম পানি সরবরাহ করা হলেও রোগীদের চাহিদা মিটছেনা। সম্প্রতি বিদ্যুৎ ভোগান্তির কারণেও ওই মোটর দিয়ে নিয়মিত পানি তোলা যাচ্ছে না।
হাসপাতালে চিকিৎসা নিতে আসা ইনডোরের রোগীরা জানান, হাসপাতালে আসার পর তাদের প্রধান সমস্যা বিশুদ্ধ পানির অভাব। ফলে রোগীর সঙ্গে আসা স্বজনদের দূর-দূরান্ত থেকে পানি এনে চাহিদা মেটাতে হচ্ছে। সকালে ও বিকেলে হাসপাতাল এলাকার বাইরের নলকূপ থেকে অনেক রোগীর স্বজনদের পানি আনতে দেখা গেছে।
সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতাল ক্যাম্পাসে ৭টি নলকূপ রয়েছে। এই নলকূপগুলোর সব ক’টিই বিকল। হাসপাতালের ওয়াসরুমে মোটরের মাধ্যমে যে পানি সরবরাহ করা হয় সেই মোটর দিয়ে কিছুদিন ধরে পার্শবর্তী মসজিদের অজুখানার পানি রিজার্ভারে অতিরিক্ত টেপ লাগিয়ে রোগীদের খাবার পানি সরবরাহ করা হচ্ছে। তবে অজুখানার রিজার্ভার অপরিষ্কার ও আশপাশ ওষুধ কোম্পানির প্রতিনিধিদের মোটর সাইকেলে আড়াল রাখায় রোগীর স্বজনরা এখান থেকে পানি নিতে পারেন না। ফলে বাধ্য হয়ে তাদেরকে দূর এলাকা থেকে খাবার পানি সংগ্রহ করতে হচ্ছে।
হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীর স্বজন মাহবুবা বেগম বলেন, আমি আমার বোনকে হাসপাতালে ভর্তি করেছি। স্বজন হিসেবে তার সঙ্গে আমি এসেছি। এখন একজন নারী হিসেবে বাহির থেকে খাবার পানি সংগ্রহ করা আমার জন্য অনেকটা দুঃসাধ্য। হাসপাতালের সবকটি নলকূপ বিকল থাকায় সবারই সমস্যা হচ্ছে বলে তিনি জানান।
সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রফিকুল ইসলাম বলেন, ৩টি ডিপটিউবওয়েলসহ হাসপাতালের ৭টি নলকূপই দীর্ঘদিন ধরে বিকল। কিছুদিন ধরে আমরা মোটরের মাধ্যমে হাসপাতালের মসজিদের অজুখানা থেকে রোগীদের খাবার পানির ব্যবস্থা করেছি। বিকল নলকূপগুলো সংস্কারের জন্য একাধিকবার সংশ্লিষ্টদেরও বলা হয়েছে বলে তিনি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com