1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ০৮ মে ২০২১, ০২:১১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

কে এই ‘বদ’ বদরুল

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের শিক্ষার্থী এবং সিনিয়র ছাত্রলীগ সহ-স¤পাদক বদরুল আলমের নৃশংসতায় সর্বত্র সমালোচনার ঝড় বইছে। এ ঘটনায় তীব্র নিন্দার পাশাপাশি নরপশু ও সন্ত্রাসী বদরুলের ফাঁসি দাবি করেছেন শিক্ষার্থীরা। এ ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ এবং বখাটে বদরুলের কঠোর শাস্তি চেয়েছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ, শাবি ছাত্রলীগ, প্রগতিশীল ছাত্রজোট, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ শিক্ষক শিক্ষার্থীরা। এ ঘটনায় বখাটে বদরুলকে সাময়িক বহিষ্কার এবং ঘটনার জন্যে তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন।
মানুষের নামের নরপশু বদরুল ক্যা¤পাসের অনিয়মিত শিক্ষার্থী। তার একাধিক সহপাঠী জানান, বদরুলের বাড়ি ছাতক উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের মনিরগাতি গ্রামে। সে গ্রামের মৃত সৈয়দুর রহমানের ছেলে।
বদরুল দক্ষিণ খুরমার মনিরগাতি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং গোবিন্দগঞ্জ কলেজ থেকে এইচএসসি পাশ করে। পরে সে ভর্তি হয় শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে। চার ভাই এক বোনের মধ্যে দ্বিতীয় সে। সে অর্থনীতি বিভাগের ২০০৮-০৯ সেশনের অনিয়মিত শিক্ষার্থী। এখন পর্যন্ত ¯œাতক কোর্স স¤পন্ন করতে পারেনি। কয়েক বছর ধরেই সে ক্যা¤পাস ছাড়া।
তারা জানান, ২০১২ সালে বদরুলের উপর শিবির ক্যাডারদের হামলা হলে সে মারাত্মক আহত হয়। তারা বলেন, সে নিয়মিত ক্যা¤পাসে আসতো না। ক্লাসও করতো না। পরীক্ষার হলে মাঝেমাঝে আসতো। কিন্তু অতিরিক্ত ড্রপের কারণে সে তার অনার্স শেষ করতে পারেনি।
অভিযুক্ত বদরুল শিক্ষক হিসেবে ছাতক উপজেলার আয়াজুর রহমান উচ্চ বিদ্যালয়ে কর্মরত ছিল বলে জানা গেছে। ওই বিদ্যালয়ের শিক্ষক আবদুল ওয়াহিদ জানান, তিনি এক বছর ধরে কর্মরত রয়েছেন। তবে বদরুল তারও অনেক আগে থেকে সেখানে কর্মরত ছিল। খোঁজ নিয়ে জানা গেছে, বদরুল আয়াজুর রহমান উচ্চ বিদ্যালয়ে অন্তত সাড়ে তিন বছর ধরে কর্মরত ছিল।
এদিকে এক বিবৃতিতে কেন্দ্রীয় ছাত্রলীগ দফতর স¤পাদক দেলোয়ার হোসেন শাহজাদা এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। কেন্দ্রীয় ছাত্রলীগ এ ঘটনায় নির্মমতার শিকার খাদিজা আক্তার নার্গিসের পরিবারের পাশে থাকবে বলে উল্লেখ করেছে।
সিলেটের এমসি কলেজ ক্যা¤পাসে নৃশংসতার ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। একই সঙ্গে ঘটনায় জড়িত বখাটে সন্ত্রাসী বদরুলের সঙ্গে সংগঠনের স¤পৃক্ততা অস্বীকার করেছে।
মঙ্গলবার শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ এবং সাধারণ স¤পাদক ইমরন খানের দেয়া যৌথ বিবৃতিতে খাদিজার ওপর হামলার তীব্র নিন্দা এবং বখাটে বদরুলের কঠোর শাস্তি দাবি করা হয়।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আমরা এ ঘটনায় অত্যন্ত ব্যথিত। এমসির ঘটনায় বদরুলের নৃশংসতা একান্তই তার ব্যক্তিগত। তারা দাবি করেন, সাংগঠনিক নিয়মেই কেউ কর্মক্ষেত্রে যোগদানের সঙ্গে সঙ্গে পদ বাতিল বলে গণ্য হয়। আটক বদরুলের সঙ্গে শাবিপ্রবি ছাত্রলীগের কোনো স¤পর্ক নেই। বর্তমানে সে শিক্ষক হিসেবে ছাতক উপজেলার আয়াজুর রহমান উচ্চ বিদ্যালয়ে কর্মরত। ছাত্রলীগে সক্রিয় সদস্য হিসেবে কেবল ছাত্ররাই অংশগ্রহণ করতে পারে, চাকরিজীবীরা নয়।
এ বিষয়ে সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ জানান, বদরুল চাকরির তথ্য গোপন করেছে। যখনই কেউ কোনো চাকরিতে যোগ দিবে, তখন তার পদ আপনা আপনি বাতিল হবে। তার সঙ্গে আমাদের গত কয়েকমাস নিয়মিত যোগাযোগ ছিল না। তিনি দাবি করেন, কমিটি হওয়ার পরে সে চাকরি করতো বলে জেনেছি। কমিটি হওয়ার আগে সে ক্যা¤পাসে আসা যাওয়া করতো।
এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সহ-স¤পাদক বদরুল আলমকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সিলেটের এমসি কলেজ ক্যা¤পাসে ছাত্রী খাদিজা আক্তারকে নৃশংসভাবে কুপিয়ে হত্যাচেষ্টার ঘটনায় এ সাময়িক বহিষ্কার করে প্রক্টরিয়াল কমিটি।
এ বিষয়ে উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া এবং ভারপ্রাপ্ত প্রক্টর রাশেদ তালুকদার গণমাধ্যমকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক রাশেদ তালুকদারকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন। কমিটির অপর সদস্যরা হলেন-সহকারী প্রভোস্ট শাহেদুল হোসেন এবং সহকারী প্রক্টর মুন্সী নাসের ইবনে আফজাল।
এ ঘটনায় আহত খাদিজাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে অপারেশন শেষে ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানা গেছে। তার বেঁচে থাকার আশা ক্ষীণ বলে গণমাধ্যমকে জানিয়েছেন চিকিৎসকরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com