1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১০:১৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

ব্যারিস্টার ইমনকে পদত্যাগ করে অংশ নিতে হবে নির্বাচনে

  • আপডেট সময় সোমবার, ৩ অক্টোবর, ২০১৬

বিশেষ প্রতিনিধি ::
জেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে চাইলে বর্তমান প্রশাসকদের পদত্যাগের বিধান যোগ করে আইন সংশোধনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে জেলা পরিষদ (সংশোধন) অধ্যাদেশ আবারও সংশোধনের প্রস্তাব অনুমোদন পেয়েছে। এই অধ্যাদশে সংশোধনের ফলে সুনামগঞ্জের বর্তমান জেলা পরিষদ প্রশাসক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন চেয়ারম্যান পদে নির্বাচন করতে চাইলে তার পদ থেকে পদত্যাগ করতে হবে। যদি তিনি পদত্যাগ না করেন তাহলে তিনি জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার যোগ্যতা হারাবেন।
স্বপদে থেকে জেলা প্রশাসকরা নির্বাচন করলে তা নিরপেক্ষ নির্বাচনে বাধার কারণ হবে বলে মনে করেন নির্বাচন কমিশনার মোহম্মদ আবদুল মোবারক। তিনি গণমাধ্যমকে বলেন, প্রশাসক পদে থাকা অবস্থায় কাউকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী হতে দেয়া ঠিক হবে না। এটা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পথে অন্তরায়। অন্য প্রার্থীদের মধ্যে আস্থার সংকটও সৃষ্টি হতে পারে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেন, দলীয় সভানেত্রী যদি আমাকে নির্দেশ দেন তাহলে আমি নির্বাচন করবো। তিনি নির্দেশ দিলে অবশ্যই পদত্যাগ করবো।
প্রথম দফায় সারাদেশের সঙ্গে সুনামগঞ্জে জেলা পরিষদ প্রশাসক নিযুক্ত হন ব্যারিস্টার এম এনামুল কবির ইমন। পরবর্তীতে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সুনামগঞ্জ ৪ আসনে মনোনয়ন পান। তখন জেলা পরিষদ প্রশাসক থেকে পদত্যাগ করেন। পরবর্তীতে দলীয় সিদ্ধান্ত অনুসারে সদর আসনটি মহাজোটের শরিক জাপাকে ছেড়ে দেয়া হয়। পরবর্তীতে দ্বিতীয় দফায় তাকে আবারও জেলা পরিষদ প্রশাসক হিসেবে নিযুক্ত করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com