1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:৫১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নির্বিঘ্নে পূজা উদযাপনে পৌর মেয়রের উদ্যোগ

  • আপডেট সময় সোমবার, ৩ অক্টোবর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ পৌর শহরে শারদীয় দুর্গোৎসব নির্বিঘœ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে নানা উদ্যোগ নিয়েছেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ূব বখত জগলুল। পূজার্থীরা যাতে সহজে পূজা সম্পন্ন করতে পারেন এবং নাশকতাকারীরা যাতে কোন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পেরে সে লক্ষ্যে তিনি গুরুত্বপূর্ণ মন্ডপসহ বিভিন্ন স্থানে লাইটিং করার প্রক্রিয়া শুরু করেছেন। একই সঙ্গে বিশৃঙ্খলা ও নাশকতা সৃষ্টিকারীদের প্রতিরোধ করতে তিনি নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছেন।
জানা গেছে, সনাতন ধর্মের সর্ববৃহৎ শারদীয় উৎসবের আগেই আয়ূব বখত জগলুল পৌর শহরের সব’কটি মন্ডপ ও শহরের গুরুত্বপূর্ণ স্থানে বিশেষ লাইটিংয়ের উদ্যোগ নেন। দুই দিন আগে লাইটিং সরঞ্জাম ক্রয় করা হয়েছে। একই সঙ্গে সর্বজনীন উৎসবের সহায়তার জন্য তিনি মন্ডপগুলোতে নগদ অর্থসহ নানাভাবে সহায়তা করছেন। জানা গেছে, বিসর্জন উপলক্ষে তিনি রিভারভিউ ঘাটও সংস্কারের কাজ শুরু করেছেন। সহজে পূজার্থীরা যাতে প্রতিমা বিসর্জন দিতে পারেন সে লক্ষ্যে তিনি ঘাটে ব্লকসহ কার্পেটিংয়ের কাজও শুরু করেছেন। প্রতিমা বিসর্জনের জন্য রিভারভিউ ঘাটে বিশেষ লাইটিং করা হবে।
আয়ূব বখত জগলুল বলেন, যুগ যুগ ধরে সুনামগঞ্জে সর্বজনীন দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হচ্ছে। এরই ধারাবাহিকতা রক্ষায় এবার পৌরসভার পক্ষ থেকে এসব বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। কোন বিশৃঙ্খলা সৃষ্টিকারী যাতে এই উৎসবের ক্ষতি না করতে পারে সেদিকে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com