1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:২৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দেশে শিক্ষিত বেকার ২২ লাখের বেশি

  • আপডেট সময় সোমবার, ৩ অক্টোবর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
বর্তমানে বাংলাদেশে শিক্ষিত বেকারের সংখ্যা ২২ লাখ ১৭ হাজার ৫৬৯ জন বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। বাংলাদেশ ব্যুরো অফ স্টাটিসটিকসের জরিপ (সেপ্টেম্বর-২০১৫ পর্যন্ত) রিপোর্ট অনুসারে শিক্ষিত বেকারের সংখ্যা নির্ধারণ করা হয়েছে বলে জানান মন্ত্রী। সোমবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সফুরা বেগমের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।
দিদারুল আলমের তারকাচিহ্নিত প্রশ্নের জবাবে বীরেন শিকদার জানান, ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় দেশের বেকার যুব সমাজের বেকারত্ব দূর করার জন্য মোট ১ লাখ ১১ হাজার জনকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। এর মধ্যে ১ লাখ ৮ হাজার ৭৮২ জনকে জাতি গঠনমূলক কর্মকান্ডে স¤পৃক্তকরণের মাধ্যমে অস্থায়ী কর্মসংস্থান সৃষ্টি করা হয়েছে।
প্রতিমন্ত্রী জানান, এই কর্মসূচির আওতায় ২৪-৩৫ বছর বয়সী এবং উচ্চ মাধ্যমিক ও তার বেশি শিক্ষাগত যোগ্যতাস¤পন্ন বেকার/যুব মহিলাদের ১০টি সুনির্দিষ্ট মডিউলে ৩ মাস মেয়াদি মৌলিক প্রশিক্ষণ প্রদানের পর জাতি গঠনমূলক কর্মকান্ডে স¤পৃক্ত করার মাধ্যমে অস্থায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে।
তিনি বলেন, এ পর্যন্ত দেশের ২৮টি জেলার ৬৪টি উপজেলায় এই কর্মসূচির আওতাভুক্ত। ন্যাশনাল সার্ভিস কর্মসূচির নীতিমালা অনুযায়ী পর্যায়ক্রমে এই কর্মসূচি দেশের সকল জেলা উপজেলায় সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com