1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:২১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তাহিরপুরে ইরা’র প্রকল্প অবহিতকরণ সভা

  • আপডেট সময় সোমবার, ৩ অক্টোবর, ২০১৬

তাহিরপুরে ইরা’র প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ইরা’র বাস্তবায়নে ও ওয়াটারএইড বাংলাদেশের অর্থায়নে ও বাদাঘাট ইউনিয়ন পরিষদের সহযোগিতায় সোমবার বাদাঘাট ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ‘ইরা-ওয়াশ ইন হেলথ’ প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় সভাপতিত্ব করেন বাদাঘাট ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. আলী আহমদ।
উক্ত সভায় বাদাঘাট ইউনিয়নের স্বাস্থ্য বিভাগের কর্মী, পরিবার পরিকল্পনা বিভাগের কর্মী, বাদাঘাট ইউনিয়ন পরিষদের মেম্বারবৃন্দ, কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি, সিজি ও সিএসজি সদস্য, বাদাঘাট বালিকা পাবলিক উচ্চ বিদ্যালয় ও আলহাজ্ব জয়নাল আবেদিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ, এনজিও প্রতিনিধি, কমিউনিটি ক্লিনিক পরিচালনা কমিটির সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি উপস্থিত ছিলেন।
সভায় বাদাঘাট বালিকা পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম বলেন, স্কুল পর্যায়ে মেয়েদের বয়ঃসন্ধিকালীন পরিবর্তনের সময় যে সমস্যা এ বিষয়ে সচেতনতা ও স্বাস্থ্যবিধি সম্পর্কে সেশন নেন ফলে প্রতিটি পরিবারে তথ্যগুলো যাবে এতে সমাজের ইতিবাচক পরিবর্তন আনা সম্ভব। কারণ ছাত্রছাত্রীরাই পরিবার সমাজ ও রাষ্ট্রের ইতিবাচক পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
দাতা সংস্থা ওয়াটারএইড বাংলাদেশের প্রোগ্রাম অফিসার তারিকুল হাসান তমাল বলেন, কমিউনিটি ক্লিনিকের নিরাপদ পানি, স্বাস্থ্যসম্মত পায়খানা নিশ্চিত থাকে তবে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারগণ সুষ্ঠু পরিবেশে স্বাস্থ্যসেবা প্রদান করতে পারবেন। পাশাপাশি যারা সেবা নিবেন তারাও স্বাচ্ছন্দ্যবোধ করবেন। ফলে গ্রামীণ পর্যায়ে স্বাস্থ্য ও পুষ্টির উন্নয়ন ঘটনো সম্ভব।
সভার সভাপতি প্যানেল চেয়ারম্যান মো. আলী আহমদ বলেন, ওয়াশ ইন হেলথ প্রকল্পের কার্যক্রম বাদাঘাটের জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধিসহ ইউনিয়ন পরিষদের সম্মিলিত প্রচেষ্টায় বাদাঘাট ইউনিয়নের স্বাস্থ্য, নিরাপদ পানি, স্বাস্থ্যসম্মত পায়খানা ও পুষ্টির মান উন্নয়ন ঘাটানো সম্ভব।
অবহিতকরণ সভাটি সঞ্চালন করেন বাদাঘাট ইউনিয়নের ইউনিয়ন কো-অর্ডিনেটর মো. আব্দুল মালেক খান। মাল্টিমিডিয়ায় প্রকল্পটি উপস্থাপন করেন প্রকল্প ব্যবস্থাপক দেবেশ চন্দ্র তালুকদার ও সার্বিক সহযোগিতা করেন ওয়াশ ইন হেলথ প্রকল্পের উপজেলা এডভোকেসি অফিসার অসীম নারায়ণ সিংহ। সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com