1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১৮ মে ২০২২, ০২:৫৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

১০ টাকা কেজির চাল ক্রয়ের তালিকায় দুই প্রতিষ্ঠিত ব্যবসায়ীর নাম!

  • আপডেট সময় রবিবার, ২ অক্টোবর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
বিশ্বম্ভরপুর উপজেলায় হত দরিদ্র পরিবারের সদস্যদের জন্য ১০টাকা কেজি ধরে চাল ক্রয়ের তালিকায় স্থানীয় প্রতিষ্ঠিত দুই ব্যবসায়ীর নাম পাওয়া গেছে। ব্যবসায়ীরা হলেন বাদাঘাট দক্ষিণ ইউপির পুরানগাঁও গ্রামের হেলাল উদ্দিনের পুত্র অহিদ মিয়া (৩৭)। তিনি নিজস্ব স্টিল নৌকায় বালি-পাথর বহন ব্যবসার সঙ্গে যুক্ত। অন্য ব্যবসায়ী নুরু মিয়া (৬০) বসন্তপুর বাজারের মুদি দোকানদার। তার ছেলে মিজান মিয়াও এই তালিকায় রয়েছেন। ১০ টাকা কেজির চাল ক্রয়ের তালিকায় এ তিনজনই হত দরিদ্রদের দেওয়া তালিকায় নাম উঠিয়েছেন। সম্প্রতি তারা ডিলার জুয়েল আলমের নিকট থেকে তাদের নামের কার্ড সংগ্রহ করেছেন। এদিকে হতদরিদ্রদের বদলে প্রতিষ্ঠিত ব্যবসায়ীরা ১০ টাকা কেজির চালের কার্ড পাওয়ায় হতদরিদ্র লোকজন ক্ষোভ প্রকাশ করেছেন।
ব্যবসায়ী নূরু মিয়া বলেন, আমি ও আমার ছেলে মিজানকে বসন্তপুর বাজারের বকুল মিয়া ২টি কার্ড দিয়েছেন। আমরা কার্ড সংগ্রহ করেছি। তবে এখনো চাল নেইনি।
অপর ব্যবসায়ী অহিদ মিয়ার মুঠোফোনে একাধিক বার যোগাযোগ চেষ্টা করে তার বক্তব্য জানা যায়নি।
ডিলার জুয়েল আলম বলেন, এ বিষয়ে আমার করণীয় কিছু নেই। যারা তালিকাভুক্ত আমি তাদের কাছে আইনত চাল বিক্রয় করতে বাধ্য।
স্থানীয় ইউপি সদস্য আব্দুল হক বলেন, এমনটি আমি শুনেছি। এরকম হয়ে থাকলে তাদের কার্ড বাতিল করা হোক। তিনি বলেন, স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে কার্ড বণ্টন না হওয়ায় এমনটি ঘটেছে।
দক্ষিণ বাদাঘাট ইউপি’র তালিকা প্রণয়ন কমিটির সভাপতি উপজেলা মৎস্য কর্মকর্তা হাকিবুর রহমান বলেন, প্রতিষ্ঠিত ব্যবসায়ী কেউ হতদরিদ্রদের তালিকায় ঢুকে পড়লে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
উপজেলা ওসি এলএসডি কামরুল ইসলাম বলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা এ ইউনিয়নের তালিকা তৈরি করেছেন। এ তালিকা খাদ্য কমিটিকে জমা দেয়া হয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও স্থানীয় নেতাকর্মীদের নিয়ে তালিকা করা হয়েছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com