1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১২ মে ২০২২, ০৫:৪৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

টিপিং পয়েন্ট প্রকল্পের সহযোগিতায় জাতীয় কন্যা শিশু দিবস উদযাপিত

  • আপডেট সময় রবিবার, ২ অক্টোবর, ২০১৬

“শিশু কন্যার বিয়ে বন্ধ করি, সমৃদ্ধ দেশ গড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে রোববার সকালে দিরাই উপজেলা মিলনায়তনে মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে, এএসডি এবং কেয়ার বাংলাদেশ পার্টনাশিপ টিপিং পয়েন্ট প্রকল্পের সহযোগিতায় জাতীয় কন্যাশিশু দিবস-২০১৬ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদ্যাপিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল বিতর্ক প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও মানববন্ধন।
বিতর্কের বিষয় ছিল “শিশু বিবাহমুক্ত সমাজই কিশোরী উন্নয়নের একমাত্র পথ”। বিষয়বস্তুর পক্ষে চরনারচর ইউনিয়নের ফান সেন্টারের কিশোর-কিশোরী দল এবং বিপক্ষে তাড়ল ইউনিয়নের ফান সেন্টারের কিশোরী দল তাদের যুক্তি-তর্ক উপস্থাপন করেন।
মাটির পাতিলের উপর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ভাটিপাড়া, সরমঙ্গল এবং তাড়ল ইউনিয়নের ফান সেন্টারের কিশোর-কিশোরী।
বিতর্ক প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন দিরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন। বিতর্ক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মাহফুজুর রহমান, কেয়ার বাংলাদেশ-এর প্রকল্প কর্মকর্তা মো. আনিসুর রহমান, পপি’র প্রকল্প সমন্বয়কারী মো. বাবুল হুসেন।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হাফিজুর রহমান তালুকদার। সভাপতিত্ব করেন দিরাই উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলতাফ হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে মো. হাফিজুর রহমান তালুকদার বলেন, “কিছু কিছু এলাকায় আমরা এখনও মেয়ে শিশু ও ছেলে শিশুর মধ্যে পার্থক্য করি। ছেলে ও মেয়েকে সমান চোখে দেখিনা। কিন্তু মেয়েরা কিছু কিছু ক্ষেত্রে অনেক এগিয়ে আছে। যেমন- আমাদের দেশের প্রধানমন্ত্রী নারী, স্পিকার নারী, নারী পাইলট আছেন, জেলা-উপজেলা প্রশাসনের দায়িত্বেও এখন নারীরা কাজ করছেন।”
সভাপতির বক্তব্যে ইউএনও মোহাম্মদ আলতাফ হোসেন বলেন, “আপনারা জানেন যে ইতোমধ্যে দিরাই উপজেলাকে শিশুবিবাহ মুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে। তারপরও বিভিন্ন প্রচার মাধ্যমে আমরা শুনতে পাই যে এখনও কিছু কিছু শিশুবিয়ে হচ্ছে।” তিনি তার বক্তব্যে কিশোরীদের শিশুবিবাহের বিরুদ্ধে সচেতন হওয়ার আহ্বান করেন।
আলোচনা সভার পর অতিথিবৃন্দের অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। পরে মানববন্ধন কর্মসূচির মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com