1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পরিবারতন্ত্র থেকে দেশকে রক্ষা করতে হবে : কমরেড মঞ্জুরুল আহসান খান

  • আপডেট সময় শনিবার, ১ অক্টোবর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, সুনামগঞ্জ জেলা শাখার সম্মেলনে বর্ষীয়ান সমাজতন্ত্রী নেতা, সিপিবির উপদেষ্টা ও সাবেক সভাপতি কমরেড মঞ্জুরুল আহসান খান বলেছেন, বাংলাদেশের মানুষ তিনটি পরিবারতন্ত্রের কাছে জিম্মি। দেশে এখন কোন গণতন্ত্র নেই। হাসিনা-খালেদা আর এরশাদের পরিবার এদেশের মানুষের অধিকার নিয়ে খেলছে। ৪২ বছর ধরে দেখেছি যারা ক্ষমতায় যায় তারাই জনগণের ভাগ্য নিয়ে খেলে, লুটপাট করে।
শুক্রবার সকালে শহরের আলফাত স্কয়ারে অনুষ্ঠিত কমিউনিস্ট পার্টির জেলা সম্মেলনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কমরেড মঞ্জুরুল আহসান খান।
অ্যাডভোকেট এনাম আহমেদের পরিচালনায় ও চিত্তরঞ্জন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কমিউনিস্ট নেতা কমরেড শাহরিয়ার মোহাম্মদ রিয়াজ, জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি বিজন সেন রায়, কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রহমান মিজান, ক্ষেতমজুর কমিটির সভাপতি অজিত রায়, ছাত্র ইউনিয়ন নেতা তারেক চৌধুরী প্রমুখ। সম্মেলনে বিভিন্ন উপজেলা থেকে নেতৃবৃন্দ লাল পতাকা নিয়ে উপস্থিত হন।
মঞ্জুরুল আহসান খান আরো বলেন, আমরা মুক্তিযুদ্ধ করেছি দেশের মানুষের স্বাধীনতার জন্য। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় এসে মানুষের ভাগ্য নিয়ে খেলছে। তারা দেশের সম্পদ বিদেশে দিয়ে দিতে চায়। আমরা বার বার আন্দোলনের মাধ্যমে তাদের সে অপচেষ্টার দাঁতভাঙ্গা জবাব দিয়েছি। তারা বলেছিল, আমাদের খনিজ সম্পদ প্রাকৃতিক গ্যাস তারা রপ্তানী করবে। কিন্তু আমরা বলেছি, সামান্যতম গ্যাসও বাংলাদেশ থেকে বিদেশে রপ্তানি করতে দেয়া হবে না।
তিনি আরও বলেন, এদেশে মিলিটারি-পুলিশসহ সরকারের পেটোয়া বাহিনী, মন্ত্রীদের বেতন দ্বিগুণ করা হয়েছে। কিন্তু আমাদের শ্রমিকদের ভাগ্য বদলায় না। দেশের বড়লোকের সন্তানেরা বড় বড় ডিগ্রি পায় কিন্তু শ্রমিক ও সাধারণ ঘরের সন্তানেরা কোন ডিগ্রি নিতে পারে না। আমরা এমন বাংলাদেশের স্বপ্ন দেখিনি। কেউ খাবে আর কেউ খাবেনা এটা হতে পারে না। আমরা চাই দেশ পরিচালনার ক্ষমতা দেশের জনগণকেই দেয়া হোক। তাহলেই গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে’।
ডানপন্থিদের উদ্দেশে তিনি বলেন, ডানপন্থীরা দালালিতে লিপ্ত। তারা দেশের মানুষের কথা না ভেবে নিজেদের ক্ষমতা রক্ষার জাতীয়-আন্তর্জাতিক দালালিতে ব্যস্ত। তাদের পরিকল্পনা বিদেশিদের খুশি রেখে ক্ষমতায় যাওয়া। এই দালালরাও দেশের জন্য নিরাপদ নয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com