1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ০৮ মে ২০২১, ০১:৪০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

শিশু অধিকার প্রতিষ্ঠায় সম্মিলিতভাবে কাজ করতে হবে : এডিসি আইনুর আক্তার পান্না

  • আপডেট সময় শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ’র উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে এ দিবসের উদ্বোধন করা হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদ জেলা শাখার সাবেক সভাপতি শীলা রায়। প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুুক্তি) আইনুর আক্তার পান্না। তিনি তাঁর বক্তব্যে বলেন, আজকের শিশু যদি আগামী দিনের ভবিষ্যৎ হয়, তাহলে শিশুদের কল্যাণে অবশ্যই আমাদের কাজ করতে হবে। তাদের অধিকার প্রতিষ্ঠায় সম্মিলিতভাবে উদ্যোগ নিতে হবে।
তিনি আরও বলেন, বাল্যবিয়েকে ‘না’ বলতে হবে। কিছুতেই বাল্যবিয়ে হতে দেয়া যাবে না। এ বিয়েতে সহযোগিতাকারী সকলকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে। শিশুদেরকে অধিকার প্রতিষ্ঠায় সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে তিনি বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।
জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হযরত আলী, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, ওয়ার্ল্ড ভিশন সুনামগঞ্জ সদর এডিপি’র প্রোগ্রাম অফিসার উত্তম কুমার চক্রবর্তী ও স্বপ্ন ডানা’র নির্বাহী পরিচালক মো. জাহাঙ্গীর আলম।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কোহিনূর বেগম, এনসিটিএফ সভাপতি মোমেন তালুকদার প্রমুখ।
পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে শিশু একাডেমির ক্ষুদে শিল্পীরা সংগীত পরিবেশন করে।
পরে “শিশু কন্যার বিয়ে বন্ধ করি, সমৃদ্ধ দেশ গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে শহীদ আবুল হোসেন মিলনায়তনের সম্মুখ সড়কে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) আইনুর আক্তার পান্না, মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া প্রমুখ। অনুষ্ঠানটি জেলা শিশু একাডেমি ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়। সহযোগিতায় ছিল এলসিবিসিই প্রোগ্রাম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com