1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৮:৩৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি ও শেখ হাসিনাকে হত্যার হুমকির ঘটনায় সুনামগঞ্জে মামলা

  • আপডেট সময় শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য তানভির আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী ফেসবুকে নিজের আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে নিয়ে কুৎসা রটানোর ঘটনায় সুনামগঞ্জে মামলা দায়ের হয়েছে। সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরে আলম সিদ্দিকী উজ্জ্বল বাদী হয়ে গতকাল বৃহস্পতিবার সুনামগঞ্জ সদর থানায় এই মামলা দায়ের করেন।
মামলার বিবরণে তিনি জানান, ইরাদ আহমেদ সিদ্দিকী গত ২৫ সেপ্টেম্বর তার নিজ নামীয় ফেসবুক আইডিতে লিখেন, ‘শেখ হাসিনাকে হত্যা ছাড়া বাংলাদেশে ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়’। এর আগে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ব্যঙ্গচিত্র করে ফেসবুকে আপত্তিজনকভাবে পোস্ট করেন। নামাঙ্কিত আসামি এভাবে গণতান্ত্রিক সরকারকে অবৈধপন্থায় উৎখাতের ষড়যন্ত্র করে রাষ্ট্রদ্রোহিতামূলক কার্যক্রম পরিচালনা করছেন বলে বাদী উল্লেখ করেন। বাদী ফেসবুকে মিথ্যা অশ্লীল তথ্য সম্প্রচার করায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ (সংশোধিত ২০১৩) এর ৫৭ ধারায় অপরাধ সংঘটিত করেছেন বলে তিনি জানান।
জানা যায়, নিজের ফেসবুক পেজে ইরাদ নিজেকে ঢাকায় ‘ছায়া মেয়র’ বলে পরিচিতি দেন। বিএনপির প্রতিষ্ঠাকালীন সদস্য চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী। তবে খালেদা জিয়াকে নিয়ে ইরাদের তোলা গুররুতর অভিযোগের পর ২০০৯ সালের ১৭ মার্চ বিএনপি থেকে বহিষ্কার করা হয় তানভীরকে। এরপর থেকে দুইজন কার্যত রাজনীতি থেকে দূরে সরে যান।
২০০৯ সালে একবার ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের তোড়জোড় শুরু হলে ইরাদ বিএনপির সমর্থনে ভোটে দাঁড়াতে চেয়েছিলেন। ওই বছরের মার্চের দ্বিতীয় সপ্তাহে রাজধানীতে সংবাদ সম্মেলন করে ইরাদ নিজেকে ঢাকা সিটি করপোরেশনের মেয়র প্রার্থী হিসেবে ঘোষণাও দেন। এ সময় তিনি জানান, মেয়র পদে সমর্থনের জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার কাছে পাঁচ কোটি টাকা চেয়েছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com