1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০২:৪৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রতিটি জেলা রেলপথ নেটওয়ার্কের আওতায় আনা হবে

  • আপডেট সময় শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
বর্তমান সরকার রেলওয়েখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে যাত্রী পরিবহনে নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। প্রতিটি জেলা রেলওয়ে নেটওয়ার্কের আওতায় আনা হবে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক।
বৃহ¯পতিবার দুপুরে নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।
রেলমন্ত্রী বলেন, রেলওয়ের উন্নয়নে স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা নেওয়া হয়েছে। আগামী ২ বছরের মধ্যে সকল নিয়োগ স¤পন্ন করা হবে। ভবিষ্যতে দেশের প্রতিটি জেলায় রেলপথ সম্প্রসারণের কাজ শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ওই পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।
তিনি জানান, ভারতীয় ঋণে সৈয়দপুরে একটি নতুন রেলকোচ তৈরি কারখানা নির্মাণ করা হবে। চলতি বছরে রেলপথ মন্ত্রণালয় ৯,১১০ কোটি টাকার উন্নয়ন বরাদ্দ পেয়েছে। যা দিয়ে মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এর সঙ্গে যোগ হবে বিদেশি অর্থায়ন।
ওই পরিকল্পনায় রয়েছে চট্টগ্রামের দোহাজারী কক্সবাজার রেলপথ নির্মাণ, বঙ্গবন্ধু সেতুর পাশে নতুন একটি রেলসেতু নির্মাণ। এছাড়াও ঢাকা থেকে মাওয়া হয়ে পদ্মা সেতুর ওপর দিয়ে যশোর পর্যন্ত নতুন রেলপথ নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। জাইকাসহ বিদেশি বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান এসব খাতে অর্থায়নে প্রতিশ্রুতি দিয়েছে।
এর আগে সংসদীয় কমিটি সৈয়দপুর রেলওয়ে কারখানার কয়েকটি গুরুত্বপূর্ণ উপকারখানা (শপ) পরিদর্শন করেন। সংসদীয় কমিটিতে ছিলেন সভাপতি সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, সদস্য ও রেলপথমন্ত্রী মুজিবুল হক, সংসদ সদস্য মোসলেম উদ্দিন, সংসদ সদস্য খালেদ মাহমুদ চৌধুরী, সংসদ সদস্য আলী আজগর, সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, সংসদ সদস্য মোহাম্মদ নোমান, সংসদ সদস্য ইয়াসিন আলী ও সংসদ সদস্য ফাতেমা জোহরা রাণী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com