1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ১৬ মে ২০২২, ০৪:৩৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ধর্মপাশায় বাল্যবিয়ের আয়োজনের দায়ে দু’জনকে দন্ড

  • আপডেট সময় শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬

ধর্মপাশা প্রতিনিধি ::
ধর্মপাশা উপজেলার সদর ইউনিয়নের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণিতে পড়–য়া এক ছাত্রীর (১১) বাল্যবিয়ের আয়োজন করার দায়ে ওই ছাত্রীটির বাবা মো. দুলাল মিয়া (৪৫) ও তার নানী ফসর বানু (৬৫)-কে দুই হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে তিন দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হক এ আদালত পরিচালনা করেন।
উপজেলা প্রশাসন, এলাকাবাসী ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের একটি গ্রামের পঞ্চম শ্রেণিতে পড়–য়া ওই ছাত্রীর (১১) সঙ্গে একই গ্রামের ছেলে (১৯)-এর বাল্যবিয়ে গত বুধবার রাত সাড়ে আটটার দিকে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। স্থানীয় গণমাধ্যমকর্মীদের মাধ্যমে এ বিয়ের খবরটি পান ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাজমুল হক। ইউএনও’র নির্দেশে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোতাহার হোসাইন ধর্মপাশা থানা পুলিশ নিয়ে রাত আটটার দিকে ছাত্রীটির বাড়িতে যান। সেখানে গিয়ে বাল্য বিয়ের আয়োজনের সত্যতা পান। পরে সেখান থেকে ওই ছাত্রী, ছাত্রীটির বাবা ও তার নানীকে রাত ৯টার দিকে ভ্রাম্যমাণ আদালতে নিয়ে হাজির করেন। এ সময় ছাত্রীটির বাবা ও নানী এ বাল্য বিয়ের আয়োজনের কথা স্বীকার করে আদালতের কাছে ক্ষমা চান। এমনকি তাঁরা ১৮বছর পূর্ণ না হলে মেয়েটির বিয়ে দেবেন না বলে অঙ্গীকার করেন। ভ্রাম্যমাণ আদালতের হাকিম এই দুইজনের প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা অনাদায়ে তিনদিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। ওই রাতেই জরিমানার টাকা পরিশোধ করে তারা মুক্তি পান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com