1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ০৮ মে ২০২১, ০১:১৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

আমরাও কারছি ক্যাম্পেইন : “শিশু কন্যার বিয়ে বন্ধ করি, সমৃদ্ধ দেশ গড়ি”

  • আপডেট সময় শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬
Exif_JPEG_420

“শিশু কন্যার বিয়ে বন্ধ করি, সমৃদ্ধ দেশ গড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় কন্যাশিশু দিবস-২০১৬ উদ্যাপন উপলক্ষ্যে কেয়ার বাংলাদেশের আর্থিক ও কারিগরি সহযোগিতায় অ্যাকশন ফর সোসাল ডেভেলপমেন্ট-(এএসডি) কর্তৃক বাস্তবায়িত টিপিং পয়েন্ট প্রকল্পের আয়োজনে ‘আমরাও করছি ক্যাম্পেইন’ দিরাই উপজেলার চরনাচর ইউনিয়নের লৌলারচর গ্রামে অনুষ্ঠিত হয়েছে।
“কাজের বিভাজন বিষয়ে সমাজের যে প্রচলিত ভুল ধারণা আছে তা পরিবর্তন করে পারিবারিক কাজে পুরুষের সমঅংশগ্রহণ নিশ্চিত করে নারীর কাজের মূল্যায়ন নিশ্চিত করার উদ্দেশ্যকে সামনে রেখে” পুরুষদের রান্নার প্রতিযোগিতা, জেন্ডার গেম, র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়।
বৃহস্পতিবার আয়োজিত অনুষ্ঠানে লৌলারচর গ্রামের, স্থানীয় এলাকাবাসী, ইভাও ফোরাম সদস্য, মেম্বার, শিক্ষক, এনজিও প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি কিশোর-কিশোরী অভিভাবকসহ ১২৫ জন উপস্থিত ছিল। এরমধ্যে ৫ জন পুরুষ রান্নার প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।
উক্ত অনুষ্ঠানে কেয়ার বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন টেকনিক্যাল অফিসার নাহিদা আরেফিন (নিতু), টিপিং পয়েন্ট প্রজেক্টের প্রজেক্ট অফিসার সাইদা মার্জিয়া, এএডি টিপিং পয়েন্ট প্রজেক্টের প্রজেক্ট ম্যানেজার মিরাজ উদ্দিন তালুকদার এবং এএডি টিপিং পয়েন্ট প্রজেক্ট-এর অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
রান্না প্রতিযোগিতায় অংশগ্রহণকারী লৌলারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিরন চন্দ্র সরকার তার প্রতিক্রিয়ায় বলেন, ‘মেয়েদের রান্নার কাজকে আমরা কোন কাজই মনে করিনা। কিন্তু আজকের রান্নার প্রতিযোগিতা অনুষ্ঠানে অংশগ্রহণ করে বুঝতে পেরেছি যে রান্নার কাজটি কতটা কঠিন। উপস্থিত সকলকে বাড়িতে ঘরের কাজে সহযোগিতার জন্য আহবান জানান তিনি।
অনুষ্ঠানে উপস্থিত অন্যান্যরা তাদের প্রতিক্রিয়ায় বলেন, তথাকথিত সামাজিক রীতির বিরুদ্ধে সময় এসেছে এখন পরিবর্তনের। পারিবারিক বা গৃহস্থালির কাজ বিশেষ করে রান্নার উপকরণ তৈরি, বাসন মাজা, সন্তান লালন-পালন ইত্যাদি কাজ নারীরা করে। কিন্তু এ সকল কাজ অনেক কষ্টের এবং কাজগুলির মূল্য, মর্যাদা, সম্মান সবচেয়ে বেশি হওয়া উচিত। সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com