1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১৮ মে ২০২২, ১০:১২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অকার্যকর সমবায় সমিতি বাতিলের সুপারিশ

  • আপডেট সময় শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
অকার্যকর হয়ে পড়া সমবায় সমিতিগুলোর রেজিস্ট্রেশন বাতিলের সুপারিশ করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স¤পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বৃহ¯পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।
কমিটি সূত্রে জানা গেছে, বৈঠকে সমবায় অধিদফতরের কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সমবায় কার্যক্রমকে আরো যুগোপযোগী, গতিশীল, কার্যকরী করার লক্ষ্যে সমবায়ের উপকারিতা স¤পর্কে জনসচেতনতা বৃদ্ধি, অকার্যকর সমবায় সমিতি বাতিল এবং যুগোপযোগী আইনি কাঠামো প্রণয়নের উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়া দেশের নিবন্ধিত সমবায় সমিতির সংখ্যার ভিন্নতা উল্লেখ করে এ বিষয়ে প্রকৃত সংখ্যা কত তা পরবর্তী বৈঠকে উপস্থাপনের নির্দেশ প্রদান করা হয়েছে কমিটিতে।
বৈঠকে কৃষিভিত্তিক সমবায়কে অগ্রাধিকার দিয়ে ভূমির সঠিক ব্যবহার নিশ্চিত করার সুপারিশ করে কমিটি। এছাড়া জনসাধারণের আমিষের চাহিদা মেটাতে পশু পালনের প্রতি আগ্রহ সৃষ্টির লক্ষ্যে উদ্বুদ্ধকরণ কার্যক্রম জোরদার করা এবং যেসব খাতে সমবায়ীদের উন্নতির সুযোগ রয়েছে তা খুঁজে বের করে প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ সমবায়ী গড়ে তোলার সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি আবুল হাসনাত আব্দুল্লাহর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা, রাজি উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট মো. রহমত আলী, ফজলে হোসেন বাদশা, এ কে এম সেলিম ওসমান অংশ নেন। এছাড়া স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব ড. প্রশান্ত কুমার রায়সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com