1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৫:২৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আগামী অর্থবছরেই ভ্যাট আইন বাস্তবায়ন

  • আপডেট সময় বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
আগামী অর্থবছরেই ভ্যাট আইন বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক।
বুধবার সকালে কাকরাইলের আইডিইবি (ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ) ভবনের মুক্তিযোদ্ধা অডিটোরিয়ামে জাতীয় রাজস্ব বোর্ড ও এফবিসিসিআই’র যৌথ উদ্যোগে আয়োজিত এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা জানান।
আব্দুর রাজ্জাক বলেন, ২০১২ সালে নতুন ভ্যাট আইন পাস হলেও এখন পর্যন্ত তা আমরা বাস্তবায়ন করতে পারিনি। প্রতিটি অর্থবছরে বাজেট পাসের আগে ব্যবসায়ীরা এই নতুন আইন বাস্তবায়নে বাধা প্রদান করে। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, আগামী অর্থবছরে নতুন ভ্যাট আইন বাস্তবায়ন হবে।
তিনি বলেন, আমাদের জিডিপি যে হারে বাড়ছে সেই হারে রাজস্ব প্রবৃদ্ধি বাড়েনি। তাই দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে রাজস্ব প্রবৃদ্ধি বাড়াতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেন, ভ্যাট নিয়ে আমরা যে সমস্যা বা সংশয়ে আছি সেটা অনেকটা কেটে গেছে। তবে অনলাইন ভ্যাট আইন নীতিটা আরো সহজ করতে হবে।
এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমাদ বিশেষ অতিথির বক্তব্যে বলেন, আমরা দেশব্যাপী আগামী ৬ মাসের মধ্যে ভ্যাট আইনের প্রশিক্ষণের ওপর বিভিন্ন জেলায় মোট ৫৪টি প্রোগ্রাম করব। আগামী মাস থেকেই এটার কার্যক্রম শুরু হবে।
জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও অভ্যন্তরীণ স¤পদ বিভাগের সিনিয়র সচিব নজিবুর রহমান বলেন, আমরা দীর্ঘ দিন ধরে ভ্যাট আইন নিয়ে কাজ করছি। এ আইনকে সামনের দিকে নিয়ে যেতে চাই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com