1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১০:২৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

কোচিং বাণিজ্য বন্ধে অভিভাবকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

  • আপডেট সময় সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কোচিং বাণিজ্য বন্ধে অভিভাবকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন। ‘ভালো শিক্ষকদের ক্লাসরুমেই ভালো হতে হবে, কোচিং সেন্টারে নয়’ উল্লেখ করে তিনি বলেন, শিক্ষক নামধারী কতিপয় অসাধু ব্যক্তি কোচিং সেন্টার পরিচালনা করছে। কোচিং বাণিজ্যের বিরুদ্ধে অভিভাবকগণ ঐক্যবদ্ধ হলে ক্লাসরুম শিক্ষা কার্যক্রমে এসব শিক্ষকের জবাবদিহিতা নিশ্চিত এবং কোমলমতি শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘব করা সম্ভব হবে বলেও শিক্ষামন্ত্রী মন্তব্য করেন।
নুরুল ইসলাম নাহিদ রোববার পুরনো ঢাকার সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের একাদশ শ্রেণির নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
শিক্ষামন্ত্রী তাঁর বক্তৃতায় আরো বলেন, নতুন বেতন স্কেলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সাথে সরকারি-বেসরকারি শিক্ষকদের বেতন ভাতাও দ্বিগুণের বেশি বৃদ্ধি করা হয়েছে। সৃজনশীল পদ্ধতিসহ ক্লাসরুমে শিক্ষাদানের আধুনিক প্রযুক্তির ওপর শিক্ষকগণ সারা বছর বিভিন্ন প্রশিক্ষণে অংশ নিচ্ছেন। তিনি বলেন,সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা ও প্রশিক্ষণ গ্রহণ করে শিক্ষকগণ তাঁদের শিক্ষার্থীদের ক্লাসরুমে না পড়িয়ে কোচিং সেন্টারে ট্র্যাপ করবেন- এটা মেনে নেয়া যায় না।
শিক্ষামন্ত্রী বলেন, অভিভাবকদের সহযোগিতা পেলে এ ধরনের শিক্ষক নামধারীদের কোচিং ব্যবসা স¤পূর্ণ নির্মূল করা সম্ভব।
কলেজ’র অধ্যক্ষ অধ্যাপক শেখ আবদুল কুদ্দুসের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ বক্তব্য রাখেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com