1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ০৮ মে ২০২১, ০২:১৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

‘পুলিশের দক্ষতা বাড়াতে প্রতিশ্রুতি দিয়েছে জাপান’

  • আপডেট সময় রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
জঙ্গিদমনে দক্ষতা বাড়াতে বাংলাদেশের পুলিশ বাহিনীকে প্রশিক্ষণ দেওয়ার বিষয়ে জাপান প্রতিশ্রুতি দিয়েছে বলে জানিয়েছেন জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, বাংলাদেশ পুলিশের পেশাগত দক্ষতা বাড়ানোর জন্য মার্কিন যুক্তরাষ্ট্র প্রশিক্ষণ ও কারিগরি সহায়তা দিয়ে আসছে। জাপান সরকারও এ বিষয়ে সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছে। ইতোমধ্যে এ কাজ শুরু হয়ে গেছে।
রাজধানীর এফডিসির আট নম্বর ফ্লোরে শনিবার (২৪ সেপ্টেম্বর)দুপুরে ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতায় তিনি এ সব কথা বলেন। ‘জঙ্গিবাদ দমনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পেশাগত দক্ষতার পরিচয় দিচ্ছে’ শীর্ষক এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে ডিবেট ফর ডেমোক্রেসি।
আছাদুজ্জামান মিয়া বলেন, জঙ্গিবাদ দমনে পুলিশ যে ভূমিকা পালন করছে তা তাদের দক্ষতা, দূরদর্শিতা, দেশপ্রেম এবং জবাবদিহিতার উৎকৃষ্ট উদাহরণ। জঙ্গিবাদ মোকাবেলায় অর্জিত সাফল্যকে টেকসই করার জন্য সমন্বিত প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। বাংলাদেশ পুলিশের সক্রিয় উদ্যোগের কারণে ইতোমধ্যে আরও কয়েকটি সন্ত্রাসী হামলার পরিকল্পনা প্রতিরোধ করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের দায়িত্ব আমরা যথেষ্টভাবে পালন করে যাচ্ছি। ডিএমপিকে ২৮৭টি বিটে ভাগ করা হয়েছে।
পুলিশ কর্মকর্তাদের নিয়োগ করে কয়েকশত উঠান বৈঠকের মাধ্যমে সামাজিক সচেতনতা তৈরি করছি।
সন্ত্রাস দমনে অংশিদারীত্বমূলক পুলিশী ব্যবস্থার প্রয়োজনীয়তা উল্লেখ করে তিনি বলেন, জনগণকে স¤পৃক্ত করে উদ্বুদ্ধকরণ সভা এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের পরিচালনা পর্ষদের সাথে জঙ্গিবাদ দমনে সংলাপ অব্যাহত রয়েছে। জঙ্গিবাদ একটি বৈশ্বিক ও সামাজিক সমস্যা, এর সমাধানে সমাজের সকল শ্রেণি ও পেশার মানুষের স¤পৃক্ততা প্রয়োজন। আইন-শৃঙ্খলারক্ষারকী বাহিনী শুধু অপারেশনাল কাজই নয়, তারা জনগণকে স¤পৃক্ত করে সন্ত্রাসবাদের বিরুদ্ধে জনমত তৈরিতেও অবদান রাখছে। জঙ্গিবাদ মোকাবেলায় বাংলাদেশের আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর ভূমিকা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে।
ডিবেট ফর ডেমোক্রেসি’র আয়োজনে প্রতিযোগিতায় বিরোধী দল বাংলাদেশ ইউনিভার্সিটিকে পরাজিত করে বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস বিজয়ী হয়। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারী বিতার্কিকদের ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।
ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডিএমপি’র যুগ্ম কমিশনার কৃষ্ণ পদ রায়, এটিএন বাংলার সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট তাশিক আহমেদ। প্রতিযোগিতায় বিচারক ছিলেন অধ্যাপক রোকেয়া পারভিন জুঁই, ড. এস এম মোর্শেদ ও ড. এ এইচ এম সোলায়মান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ন্যাশনাল ডিবেট ফেডারেশনের মহাসচিব মোস্তাফিজুর রহমান খান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com