1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১২ মে ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

‘মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়তে সাংস্কৃতিক সংগ্রামের বিকল্প নেই’

  • আপডেট সময় শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৬

মো. শাহজাহান মিয়া ::
উদীচী শিল্পীগোষ্ঠী, সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি বিজন সেন রায় বলেছেন, ভিনদেশি অপসংস্কৃতির প্রভাবে দেশিয় সংস্কৃতিতে অবক্ষয় শুরু হয়েছে। এ অবক্ষয় থেকে দেশ ও জাতিকে রক্ষার দায়িত্ব নিয়ে উদীচী’র কর্মীদের সাংস্কৃতিক আন্দোলন চালিয়ে যেতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়তে সাংস্কৃতিক সংগ্রামের বিকল্প নেই। দেশের আবহমান সংস্কৃতির সংরক্ষণ এবং এর প্রতি নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করার মাধ্যমেই সত্যিকারের সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা সম্ভব। সুস্থধারার সাহিত্য ও সংস্কৃতি চর্চা না করার ফলে অনেকে বিপথে ধাবিত হচ্ছে। এতে সমাজে অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। মননশীল চিন্তা চেতনা নিয়ে সুস্থ সমাজ প্রতিষ্ঠায় সংস্কৃতির ভূমিকা অনেক। তাই নতুন প্রজন্মকে পড়ালেখার পাশাপাশি সংস্কৃতি চর্চায় এগিয়ে আসতে হবে।
শুক্রবার দুপুরে উদীচী শিল্পীগোষ্ঠী জগন্নাথপুর উপজেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথাগুলো বলেন।
উদীচী শিল্পীগোষ্ঠী জগন্নাথপুর উপজেলা শাখার সভাপতি মানস রঞ্জন রায়ের সভাপতিত্বে ও যুগ্ম-সম্পাদক আব্দুল মুকিতের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উদীচী শিল্পীগোষ্ঠী সুনামগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি অঞ্জন চৌধুরী, জগন্নাথপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র শফিকুল হক, আশারকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কবি দ্বীনুল ইসলাম বাবুল, জগন্নাথপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল কাইয়ূম, জগন্নাথপুর ডিগ্রি কলেজের প্রভাষক আব্দুল বাতেন।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সাইদুর রহমান, পৌর কাউন্সিলর তাজিবুর রহমান, পৌর প্রকৌশলী সতীশ গোস্বামী, ব্যবসায়ী শশীকান্ত গোপ, বিজন কুমার দেব, উদীচী শিল্পীগোষ্ঠী জগন্নাথপুর শাখার সাধারণ সম্পাদক দ্বীপক কুমার দেব, কোষাধ্যক্ষ জুয়েল দাস, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. শাহজাহান মিয়া, সিলেট বিভাগীয় উদীচী শিল্পীগোষ্ঠীর সদস্য তানভীর আহমদ ইমু, জগন্নাথপুর উদীচী শিল্পীগোষ্ঠীর সদস্য তানভীর আলম পিয়াস, রনিরাজ প্রমুখ।
এ সময় মুক্তিযোদ্ধা কনর মিয়া, ব্যবসায়ী প্রজেশ গোপ, সমাজকর্মী আক্তার হোসেনসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শুরুতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয় এবং অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জগন্নাথপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল কাইয়ূম।
সম্মেলনে সর্বসম্মতিক্রমে মানস রঞ্জন রায়কে সভাপতি ও দ্বীপক কুমার দেবকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যবিশিষ্ট উদীচী শিল্পীগোষ্ঠী জগন্নাথপুর উপজেলা শাখার নতুন কমিটি গঠন করা হয়। নব-গঠিত কমিটির অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হচ্ছেন সহ-সভাপতি সতীশ গোস্বামী, মকদ্দুছ আলম উদাসী, বিজন কুমার দেব, শশীকান্ত গোপ, আব্দুল বাতেন, যুগ্ম-সম্পাদক আব্দুল মুকিত, অরুণ দাস, কোষাধ্যক্ষ জুয়েল দাস, সম্পাদক অমিত দেব, আকমল হোসেন ভূইয়া, কাজল বণিক, রনিরাজ, তানভীর আহমদ ইমু, সদস্য প্রদীপ সূত্রধর, হিরা মোহন দেব, প্রজেশ গোপ, এনামুল হক এনাম, জুনেদ আহমদ, নূর আহমদ রুদ্র, পরিমল দেবনাথ, তানভীর আলম পিয়াস ও জুয়েল হোসেন।
সভায় নবগঠিত কমিটির সদস্যদের শপথবাক্য পাঠ করান উদীচী শিল্পীগোষ্ঠী সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি বিজন সেন রায়।
আলোচনা সভার পূর্বে জগন্নাথপুর পৌর শহরে আনন্দ শোভাযাত্রা বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠানে অয়ন চৌধুরী গান পরিবেশন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com