1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৩:৫৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

কিবরিয়া হত্যাকান্ডে বিস্ফোরক মামলা সিলেটে স্থানান্তর

  • আপডেট সময় শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যার ঘটনায় বিস্ফোরক মামলাটি হবিগঞ্জ জেলা দায়রা জজ আদালত থেকে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়েছে। বৃহ¯পতিবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে মামলাটি স্থানান্তর করা হয়।
হবিগঞ্জের পাবলিক প্রসিকিউটর সিরাজুল হক চৌধুরী জানান, সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যার বিস্ফোরক আইনে মামলাটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে চিঠি পাওয়ার পর সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠান হবিগঞ্জ জেলা ও দায়রা জজ মো. আতাব উল্লাহ। বৃহ¯পতিবার বিকেলে পুলিশের কঠোর প্রহরায় মামলার যাবতীয় কাগজপত্র সিলেটে পাঠানো হয়। আগামী ২৫ সেপ্টেম্বর মামলার নির্ধারিত তারিখে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালে অভিযোগ গঠনের পর বিচার কার্যক্রম শুরু হবে।
মামলার আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম জানান, মামলাটি স্থানান্তরের আদেশ হওয়ায় নথিপত্র সিলেটে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে গ্রেনেড হামলায় কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক স¤পাদক ও বর্তমান জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক এমপি আব্দুল মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন। হত্যা মামলাটি বর্তমানে সিলেটে বিচারাধীন রয়েছে। দুই মামলায় খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সিলেটের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জের সাময়িক বরখাস্তকৃত মেয়র জিকে গউছসহ ৩২ জনকে আসামি করা হয়। এদের মধ্যে ১৬ জন কারাগারে, ৮ জন জামিনে এবং ৮ জন পলাতক রয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com