1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ০৮ মে ২০২১, ১২:৫৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

এ বছরই চালু হবে ‘রেডিও সুনামগঞ্জ’

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৬

বিশেষ প্রতিনিধি ::
সরকারের উন্নয়ন, মাটি ও মানুষের সংস্কৃতি এবং স্থানীয় ইতিহাস-ঐতিহ্য তুলে ধরতে শীঘ্রই জেলা প্রশাসনের তত্ত্বাবধানে কমিউনিটি রেডিও ‘রেডিও সুনামগঞ্জ’ চালু হবে। এ লক্ষ্যে কাজ শুরু করেছে জেলা প্রশাসন। অনুষ্ঠান পরিচালনা, পরিকল্পনা নিয়েও কাজ করছেন সংশ্লিষ্টরা। এছাড়া রেডিও সুনামগঞ্জ-এর লোগো ও একটি স্লোগানের জন্য সাধারণের প্রতি আহ্বান জানানো হয়েছে।
জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, সরকারের উন্নয়ন, স্থানীয় সম্ভাবনা, মাটি ও মানুষের জীবন এবং সংস্কৃতি, এ অঞ্চলের কৃষিপ্রাণবৈচিত্র্য, ইতিহাস-ঐতিহ্য তুলে ধরতে কমিউনিটি রেডিও চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। এই কমিউনিটি রেডিওটি প্রথমে ‘অনলাইন রেডিও’ হিসেবে আত্মপ্রকাশ করবে। পরবর্তীতে এফএম আকারে নিয়ে আসা হবে। এ লক্ষ্যে কাজ চলছে বলে সংশ্লিষ্টরা জানান।
সংশ্লিষ্টরা আরো জানান, জেলা প্রশাসনের এই উদ্যোগের কথা সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে জানানো হয়েছে। কিছুদিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে এই উদ্যোগের বিস্তারিত নিয়ে সংবাদ সম্মেলন করা হবে।
জানা গেছে, সরকারের উন্নয়ন ও স্থানীয় সংস্কৃতি ও প্রোজ্জ্বল ইতিহাস তুলে ধরতে ইতোমধ্যে নারায়ণগঞ্জে ‘রেডিও নারায়ণগঞ্জ’ চালু হয়েছে। ওই এলাকায় এই কমিউনিটি রেডিওটি ব্যাপক সাড়া ফেলেছে। সরকারও এ রেডিওটির অনুষ্ঠান, পরিচালনা ও পরিকল্পনা নিয়ে সন্তুষ্ট। রেডিও সুনামগঞ্জও হাওর-ভাটির কণ্ঠকে দেশ-বিদেশে তুলে ধরতে ভূমিকা রাখবে।
সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুল হাসান বলেন, ‘রেডিও সুনামগঞ্জ’ শীঘ্রই যাত্রা করবে। এ লক্ষ্যে প্রশাসনের একটি সেল কাজ করছে। অনুষ্ঠান পরিচালনা, পরিকল্পনায় থাকবে জেলা প্রশাসন। জেলার ইতিহাস, ঐতিহ্য তুলে ধরার পাশাপাশি সরকারের উন্নয়ন কার্যক্রম সাধারণ মানুষকে জানানো হবে এই রেডিও’র মাধ্যমে। প্রথমে অনলাইনে পরে এফএম আকারে রেডিও সুনামগঞ্জ নিয়ে আসা হবে বলে তিনি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com