1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ২৯ জুন ২০২২, ০৫:৫৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শহরের আলোচিত ‘খানম ভিলা’র মালিকানা নিয়ে দ্বন্দ্ব নিষ্পত্তি

  • আপডেট সময় শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ শহরের হাছন নগরে আলোচিত ‘খানম ভিলা’র মালিকানা নিয়ে দীর্ঘ দিনের দ্বন্দ্ব অবশেষে নিষ্পত্তি হয়েছে। গতকাল বৃহস্পতিবার এই বাড়ির মালিকানা দাবিদার সুনামগঞ্জ জেলা বিএনপি নেতা এটিএম হেলাল তাঁর বোন জামাই হাজী মিনহাজ উদ্দিন খালিকের কাছ থেকে ৬০ লক্ষ টাকা বুঝে নিয়েছেন।
জানা গেছে, সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ূব বখত জগলুলের মাধ্যমে বিষয়টি সামাজিকভাবে নিষ্পত্তি হয়েছে। এ নিয়ে আদালতে উভয়পক্ষের যে মামলা চলছিল তাও আপোষে নিষ্পত্তি হয়েছে বলে ওই সূত্র জানায়।
জানা গেছে, ৭-৮ বছর ধরে এই বাড়ির মালিকানা নিয়ে এটিএম হেলালের সঙ্গে তাঁর বোন জামাই লন্ডনপ্রবাসী হাজী মিনহাজ উদ্দিনের দ্বন্দ্ব চলছিল। বিভিন্ন সময়ে বাড়িটি দখল-পাল্টা দখলের ঘটনা ঘটেছে। এ নিয়ে উভয়পক্ষই বাড়ির মালিকানা নিয়ে মামলা মোকদ্দমায় জড়িয়ে পড়েন।
গত বছর এ নিয়ে সুনামগঞ্জ পৌরসভায় এক শালিসি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উভয়পক্ষই পৌর মেয়র আয়ূব বখত জগলুলকে মেনে নিয়ে বিষয়টি নিষ্পত্তির অনুমতি দেয়। শালিস কর্তৃপক্ষ এটিএম হেলালকে বাসা বাবত ৪০ লক্ষ টাকা দেওয়ার সিদ্ধান্ত দিলে তিনি এই পরিমাণ টাকা নিতে অস্বীকৃতি জানান। ফলে বিষয়টি অমিমাংসিতই থেকে যায়। অবশেষে গতকাল বৃহস্পতিবার আলোচিত ওই বাড়িটি হাজী মিনহাজ উদ্দিনকে বুঝিয়ে দিয়েছেন এটিএম হেলাল। সামাজিক শালিসে নিজের দাবিকৃত মালিকানা প্রত্যাহার করে তিনি চেক হস্তান্তরের সাক্ষী অ্যাডভোকেট স্বপন কুমার দাস রায় ও পরিবহন মালিক সমিতির নেতা মোহাম্মদ জুয়েল মিয়ার সামনে ৬০ লক্ষ টাকার চেক গ্রহণ করেন। পাশাপাশি এই বাড়ির মালিকানা নিয়ে চলমান সাব জজে বিচারাধীন মামলাটিও আপোসে নিষ্পত্তি হয়।
৬০ লক্ষ টাকা হস্তান্তরের সাক্ষী মোহাম্মদ জুয়েল মিয়া বলেন, এটি আলোচিত একটি ঘটনা ছিল। অবশেষে গতকাল বৃহস্পতিবার বাড়ির মালিকানা প্রত্যাহার করে এটিএম হেলাল ৬০ লক্ষ টাকার চেক গ্রহণ করেছেন। পৌর মেয়র আয়ূব বখত জগলুলের নেতৃত্বে শালিস বৈঠকে উভয়পক্ষই এ সিদ্ধান্ত মেনে নিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com