1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:০৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

টাঙ্গুয়ার হাওরে জ্যোৎস্না উৎসব : দশ হাজার পর্যটক উপস্থিতির সম্ভাবনা

  • আপডেট সময় শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
“প্রকৃতিকে বাঁচিয়ে রাখি, পর্যটনে এগিয়ে আসি” এই স্লোগানকে সামনে রেখে তাহিরপুর উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে আগামী ১৬ ও ১৭ সেপ্টেম্বর টাঙ্গুয়ায় জ্যোৎ¯œা উৎসব ২০১৬ উদ্যাপিত হবে। দু’দিনব্যাপী টাঙ্গুয়ার হাওরে এই উৎসবে প্রায় ১০ হাজার পর্যটক উপস্থিত থাকার সম্ভাবনার কথা জানিয়েছেন আয়োজকরা। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সুনামগঞ্জ শহরের একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল। জ্যোৎ¯œা উৎসবের অন্যতম এই উদ্যোক্তা বলেন, রামসার সাইটখ্যাত বৃহৎ এই টাঙ্গুয়ার হাওরে পর্যটনবান্ধব পরিবেশ তৈরি করতে এবং সরকারের কাছে টাঙ্গুয়ার উন্নয়নে দাবি দাওয়া তুলে ধরার লক্ষ্যে এই উৎসবের আয়োজন করা হয়েছে। টাঙ্গুয়ার হাওরে জ্যোৎ¯œা উৎসবকে প্রাণবন্ত ও উৎসবমুখর করে তুলতে রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মীসহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান।
তিনি বলেন, টাঙ্গুয়ায় জ্যোৎ¯œা উৎসবে পর্যটকদের নিরাপত্তায় থাকবে ৫০জন পুলিশ, বিজিবি, ১শ জন স্বেচ্ছাসেবক। রাতে লঞ্চ ও নৌকার বাতি নিভিয়ে জ্যোৎ¯œা উপভোগ করা হবে। পর্যটকদের বিশ্রাম বা ঘুমানোর জন্য লেপ-তোষকের ব্যবস্থা থাকবে। রেজিস্ট্রেশন ছাড়া কেউ এই উৎসবে যোগদান করতে পারবে না। রেজিস্ট্রেশনবিহীন পর্যটকরা এই উৎসবের বাইরে অবস্থান করবেন। পর্যটকদের জন্য নৌকায়ই খাবারের ব্যবস্থা করা হবে। পর্যটকদের জন্য যাদুকাটা নদীতে ¯œান করার জন্য নিয়ে যাওয়া হবে। উৎসবের পরের দিন বারেকের টিলা যাওয়া হবে। আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তাহিরপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান বুরহান উদ্দিন, আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম, তাহিপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিন, স্বেচ্ছাসেবক লীগ নেতা দীপক রঞ্জন তালুকদার, তাহিরপুর উপজেলা ছাত্রদলের সভাপতি মেহেদী হাসান উজ্জ্বল, সাংবাদিক অ্যাড. আজিজুল ইসলাম চৌধুরী, লতিফুর রহমান রাজু, পঙ্কজ দে, মাহবুবুর রহমান পীর, মাসুম হেলাল, আবেদ মাহমুদ চৌধুরী, একেএম মহিম, শামস শামীম, মাহতাব উদ্দিন তালুকদার, আল-হেলাল, কুলেন্দু শেখর দাস, ইমরানুল হক চৌধুরী, শামসুল কাদির মিছবাহ, আকরাম উদ্দিন, মাহমুদুর রহমান তারেক, জাকির হোসেন, মাসুক মিয়া, শাহাবুদ্দিন, আমিনুল হক, হিমাদ্রী শেখর ভদ্র মিঠু, সেলিম আহমদ তালুকদার, গিয়াস চৌধুরী, আব্দুছ ছালাম, শহীদ নূর প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com