1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ২৭ জুন ২০২২, ০৩:৩৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আপিলেও বহাল আরিফুলের জামিন

  • আপডেট সময় শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় সিলেট সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র আরিফুল হক চৌধুরীর হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে করা আবেদন খারিজ করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে হাইকোর্টের দেয়া জামিন বহাল রইলো।
বৃহ¯পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে পাঁচ বিচারপতির আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। আবেদনের পক্ষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও আরিফুলের পক্ষে ব্যারিস্টার মইনুল হোসেন শুনানি করেন।
হাইকোর্ট গত মঙ্গলবার মেয়র আরিফুলকে জামিন দিয়েছিলেন। এই জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল আবেদন করে রাষ্ট্রপক্ষ। বৃহস্পতিবার শুনানি শেষে আপিল বিভাগ রাষ্ট্রপক্ষে স্থগিতাদেশ আবেদন খারিজ করে দেন। শুনানি শেষে আপিল বিভাগ রাষ্ট্রপক্ষে স্থগিতাদেশের আবেদন খারিজ করে দেন।
২০০৫ সালের জানুয়ারি মাসে সিলেটে গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। আহত হন আরো ৪৩ জন। এ ঘটনার পরদিন থানায় মামলা করা হয়। আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকারের আমলে মামলাটি অধিকতর তদন্ত করে আদালতে স¤পূরক চার্জশিট দাখিল করে পুলিশ। ওই চার্জশিটে আরিফুল হককে আসামি করা হয়। বর্তমানে তিনি কারাগারে।
এই মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। গত ৯ আগস্ট আরিফুলের জামিন কেন দেওয়া হবে না এই মর্মে রুল জারি করেন হাইকোর্ট। জারি করা রুলের শুনানি শেষে হাইকোর্ট আরিফুলের জামিন মঞ্জুর করে আদেশ দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com