1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৯:০২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সোনার বাংলা গড়তে আন্তরিকভাবে কাজ করতে হবে : জেলা প্রশাসক

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম বলেছেন, ‘বর্তমানে দেশে সরকারি সেবা বৃদ্ধি পেয়েছে। দেশের মানুষ এখন সহজেই নিজেদের প্রয়োজনীয় কাজগুলো খুব কম সময়ের মধ্যে করতে পারছেন। সরকার তথ্য প্রযুক্তি খাতে অনেক বড় অবদান রেখেছে। এজন্য ঘরে বসেই আমরা আমাদের কাক্সিক্ষত সেবা পাচ্ছি। ই-টেন্ডারিংয়ের মাধ্যমে আগেকার ভোগান্তিগুলো কমে গেছে। পেশীশক্তি আর ক্ষমতার দাপটওয়ালা কালো চশমাধারীরা এখন আর জবর দখল করে টেন্ডারবাজি করতে পারেনা, এদের দিন শেষ।’
তিনি ঠিকাদারদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘আপনারা লাভ করুন ঠিক আছে, তবে অতিলাভ করতে যাবেন না। পেশার দিক থেকে অবশ্যই সামাজিক দায়িত্ববোধের বিষয়টিকে গুরুত্ব দিতে হবে, খেয়াল রাখতে হবে। কেননা আজ আপনারা যে কাজ করছেন তার গুণগত মান যদি ভালো না হয় তাহলে ভবিষ্যৎ প্রজন্মের কাছে এ কাজ আপনার জন্য অসম্মান বয়ে আনবে। আমরা যারা চাকরিজীবী আছি তারা একসময় থাকবো না। কিন্তু আপনার তৈরি স্থাপনাগুলোতে আপনার এলাকার মানুষ অথবা আপনার সন্তানেরাই থাকবে। তাই নিজের অতিলাভের চিন্তার চেয়ে কাজের সচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। মনে রাখতে হবে ব্যক্তিস্বার্থের চেয়ে দেশ বড়। তাই সোনার বাংলা গড়তে আন্তরিকভাবে কাজ করতে হবে।”
গতকাল বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইলেকট্রনিক গভর্নমেন্ট প্রকিউরমেন্ট (ই-জিপি) সচেতনতামূলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পাবলিক প্রকিউরমেন্ট রিফর্ম প্রজেক্ট-২, সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট (সিপিটিইউ) আইএমইডি, পরিকল্পনা মন্ত্রণালয়-এর উদ্যোগে এ কর্মশালাটির আয়োজন করা হয়।
কর্মশালায় সিপিটিইউ প্রোগ্রাম কো-অর্ডিনেটর মামুনুর রহমানের পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাবেরা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার সঞ্জয় সরকার, সিভিল সার্জন মুক্তিযোদ্ধা ডা. আব্দুল হাকিম, নারীনেত্রী শীলা রায়, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি নুরুর রব চৌধুরী, বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামের কো-অর্ডিনেটর বাদল হালদার, সিপিটিইউ প্রোগ্রাম অফিসার আসাদুল হক, জেলা পরিষদের প্রধান নির্বাহী জর্জেচ মিঞা, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আমিন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আবু জাফর সিদ্দিক, পৌরসভার প্রকৌশলী মীর মোশাররফ হোসেন প্রমুখ।
কর্মশালায় ই-টেন্ডারিং ও এর সুবিধা বিষয়ে আলোচনা করা হয়। এসময় উন্মুক্ত আলোচনাপর্বে বিভিন্ন বিভাগের প্রকৌশলীবৃন্দ ই-টেন্ডারিং বিষয়ে ই-জিপি পোর্টাল ব্যবহারে তাদের নিজ নিজ অভিজ্ঞতা ও সুবিধা-অসুবিধার কথা উল্লেখ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com