1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:১৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দ.সুনামগঞ্জকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা

  • আপডেট সময় বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০১৬

হোসাইন আহমদ ::
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব ও সিলেট বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আগামী প্রজন্মকে সুস্থ ও সবল রাখতে আমাদের সবাইকে সচেতন হতে হবে। বাল্যবিয়ে প্রতিরোধ করতে হবে। বাল্যবিয়ের কারণে আমাদের সমাজে রোগাক্রান্ত ও দুর্বল শিশুর জন্ম হয়। তাই বাল্যবিবাহ হচ্ছে অন্ধকার জগতের কাজ। সেই অন্ধকার যদি আবার দেখা দেয় আপনারা প্রদীপ হয়ে তা প্রতিহত করে সমাজকে আলোকিত করবেন। যাদের মধ্যে শিক্ষার আলো নেই তারাই বাল্যবিয়ে করে। সুন্দর ও স্বাভাবিক সমাজব্যবস্থা থেকে তারা অনেক দূরে থাকে।
তিনি আরও বলেন, সমাজকে বাল্যবিয়ের অভিশাপমুক্ত রাখতে সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। বাল্যবিয়ে নামক সামাজিক ব্যাধি দূর করতে না পারলে দেশের সার্বিক উন্নয়ন বাধাগ্রস্ত হবে।
বক্তব্য শেষে তিনি বাল্যবিয়ে বিরোধী শপথবাক্য পাঠ করানোর মাধ্যমে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করেন।
মঙ্গলবার সকাল ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত জনসচেতনতামূলক সমাবেশে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।
সহকারি কমিশনার (ভূমি) সমীর বিশ্বাসের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ইবাদত হোসেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. হারুন-অর-রশিদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী আবুল কালাম।
এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়বুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রুবিনা বেগম, দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্জ আল আমিন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজী আব্দুল হেকিম, পাথারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আমিনুর রশিদ, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ, উপজেলা কাজী সমিতির সভাপতি কাজী মাওলানা আইয়ূব আলী, ইমাম মিজানুর রহমান, পুরোহিত পরেশ চন্দ্র চক্রবর্তী, এনজিও কর্মী ফারহানা আক্তার মুন্নি, উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মাওলানা নিজাম উদ্দিন, তেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা বিলকিছ আক্তার, শিক্ষার্থী ফারহানা জেসমিন, আমিনা বেগম।
সভায় পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন হাফিজ জিয়াউর রহমান ও গীতাপাঠ করেন উপজেলা সহকারি শিক্ষা অফিসার বিশ্বজিৎ সাহা।
এদিকে দক্ষিণ সুনামগঞ্জকে বাল্যবিয়ে মুক্ত উপজেলা ঘোষণা উপলক্ষে গ্রামীণ মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা শেষে অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com