1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:৪৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সাহিত্য মানুষকে আলোর পথ দেখায় : এমপি মানিক

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
সিলেটে ‘শ্রাবণবিকেল তুমি’ উপন্যাসের প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে নগরীর একটি রেস্টুরেন্টের হল রুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। এ সময় তিনি বলেন, সাহিত্য মানুষকে আলোর পথ দেখায়। বর্তমান সমাজে তরুণরা যেভাবে জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে, তাদের আলোর পথে ফেরাতে সাহিত্য গুরত্বপূর্ণ অবদান রাখতে পারে। শ্রাবণবিকেল তুমি উপন্যাসের লেখক আল-আমিন তার লেখনীর মাধ্যমে তরুণ সমাজকে আকৃষ্ট করতে পারবেন বলে প্রত্যাশা করি।
প্রমথ তালুকদারের পরিচালনায় ও প্রকাশনা উদ্যাপন পরিষদের আহ্বায়ক আতিকুর রহমান তালুকদারের সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন এমসি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. হায়াতুল ইসলাম আকঞ্জি।
প্রধান আলোচকের বক্তব্যে তিনি বলেন- তরুণ সমাজকে জঙ্গিবাদের দিকে না গিয়ে বই পাঠে মনোযোগী হতে হবে। এর মাধ্যমে দেশ ও সমাজ উপকৃত হবে। একটি সমাজ ও সমাজের নানা অসঙ্গতির দিকগুলো দূর করতে একটি ভালো বই জোরালো ভূমিকা রাখতে পারে। আল-আমিনের মতো তরুণ লেখকদের এই দায়িত্ব নিতে হবে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সিলেট সাইন্স কলেজের অধ্যক্ষ নওসাদ আলী সবুজ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ স¤পাদক ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সিলেট ব্যুরো প্রধান শাহ দিদার আলম নবেল, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পংকজ পুরকায়স্থ ও সাবেক সহ-সভাপতি এম রশীদ আহমদ, হাকালুকি প্রকাশনের সত্ত্বাধিকারী লুৎফুর রহমান।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট জেলা ছাত্রলীগের উপ-দপ্তর স¤পাদক রাফীউল করীম মাসুম, এমসি কলেজ ছাত্রলীগ নেতা শওকত হোসেন মানিক, রাজীব দাস, নুরুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com