1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৬ জুন ২০২২, ০১:৩৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ছাত্রদের শুধু পাঠ্যপুস্তকে আবদ্ধ না রেখে খেলাধুলা ও সংস্কৃতিতে সম্পৃক্ত করতে হবে : বিভাগীয় কমিশনার

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
স্টাফ রিপোর্টার ::
রাইফেল ক্লাব ভবন ও বাস্কেটবল গ্রাউন্ডের উদ্বোধন করেছেন সিলেট বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ। সোমবার বিকেলে শহরের ঐতিহ্য যাদুঘর এলাকায় রাইফেল ক্লাব ভবনের ফলক উন্মোচন করেন তিনি। পরে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ফলক উন্মোচনের মধ্য দিয়ে জেলার প্রথম আধুনিকমানের বাস্কেটবল গ্রাউন্ডের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার। এই বাস্কেটবল গ্রাউন্ড নির্মাণে ২৫ লক্ষ টাকা অনুদান দেন বিশিষ্ট ব্যবসায়ী ও দৈনিক সুনামকণ্ঠ’র সম্পাদকমন্ডলীর সভাপতি মো. জিয়াউল হক।
বাস্কেটবল গ্রাউন্ড উদ্বোধন উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে এক আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ। তিনি তাঁর বক্তব্যে বলেন, ‘প্রত্যেক শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাকেও সমান গুরুত্ব দিতে হবে। এতে কেবল শারীরিক বিকাশ নয় শিক্ষার্থীদের মানসিক বিকাশেও সহায়তা করে। একজন মানুষ হিসেবে এবং একজন বাংলাদেশী হিসেবে নিজেকে শিক্ষিত করে ও খেলাধুলার মধ্য দিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশকে আরো উপরে নিয়ে যাওয়াই হোক লক্ষ্য। আমরা বাংলাদেশকে ভালোবাসি আর এজন্যে দেশমাতৃকার সকল উন্নয়নমূলক কর্মকান্ডে আমরা অংশীদার হতে চাই। সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ে যাঁরা এ বাস্কেটবল গ্রাউন্ড নির্মাণে উদ্যোগ নিয়েছেন এবং যাঁরা অর্থ ও শ্রম দিয়ে সহযোগিতা করেছেন তাদের সকলকে আমি ধন্যবাদ জানাই।’
তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, ছাত্রদের শুধু পাঠ্যপুস্তকে আবদ্ধ না রেখে খেলাধুলা ও সংস্কৃতিতে সম্পৃক্ত করতে হবে। ছাত্রদের কেবল পরীক্ষার্থী নয়, শিক্ষার্থী হিসেবে গড়ে তুলতে হবে।
সভায় ছাত্রদের পক্ষ থেকে বক্তব্য রাখেন শেখ রাফিদ ইসলাম। অনুষ্ঠানে সিলেট বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদকে ফুলেল শুভেচ্ছা জানান সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের স্টুডেন্ট কেবিনেট নেতৃবৃন্দ।
এ সময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো. হারুন অর রশিদ, সিভিল সার্জন বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল হাকিম, প্রবীন আ.লীগ নেতা অ্যাডভোকেট আফতাব উদ্দিন আহমেদ, শিক্ষাবিদ দিলীপ কুমার মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক আইনুর আক্তার পান্না, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নিজাম উদ্দিন, সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ফয়জুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও দৈনিক সুনামকণ্ঠ’র সম্পাদকমন্ডলীর সভাপতি মো. জিয়াউল হক, সরকারি এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রহিম, আদর্শ শিশু শিক্ষা নিকেতনের অধ্যক্ষ মো. মকবুল হোসেন, সাবেক পিপি অ্যাড. শফিকুল আলম, সঞ্চিতা চৌধুরীসহ আরো অনেকে। এ সভায় বিদ্যালয়ের ছাত্ররা উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে বিদ্যালয়ের প্রভাতি ও দিবা শিফটের দুটি দলের মধ্যে বাস্কেটবল খেলা অনুষ্ঠিত হয়। খেলাটি পরিচালনা করেন রুবেল আহমেদ।
এর আগে, রাইফেল ক্লাব ভবন উদ্বোধনীতে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবী, আ.লীগ নেতা অ্যাডভোকেট আফতাব উদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আলী আমজদ, সুনামগঞ্জ রাইফেলস ক্লাবের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ছালিক আহমদ, অ্যাড. শফিকুল আলম, বিশিষ্ট ব্যবসায়ী নূরুল হক, শামীম রেজা শামু, মুক্তিযোদ্ধা জেলা ইউনিট কমান্ডার হাজী নুরুল মোমেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, মুক্তিযোদ্ধা আব্দুল হাসিম, জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com