1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১০:২২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিতে বায়োমেট্রিক মেশিন ব্যবহারের নির্দেশ

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
সরকারি হাসপাতালে চিকিৎসক, নার্স, কর্মকর্তা, কর্মচারীদের উপস্থিতি নিশ্চিত করার জন্য বায়োমেট্রিক মেশিন ব্যবহার বাধ্যতামূলক করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।
হাসপাতালে অনুপস্থিতির কোনো অভিযোগ পেলে সংশ্লিষ্ট কর্মকর্তাসহ হাসপাতাল পরিচালক, সিভিল সার্জন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকেও দায়ী করা হবে বলে জানিয়েছেন তিনি।
মঙ্গলবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সরকারি জেলা ও উপজেলা হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনার মান উন্নয়ন সংক্রান্ত সভায় সভাপতিত্বে তিনি এ নির্দেশ প্রদান করেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, জনগণের জন্য মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারের কর্মসূচির সাফল্য নির্ভর করে চিকিৎসক ও নার্সদের শতভাগ সেবার ওপর। এক্ষেত্রে কোনো ধরনের অবহেলা মেনে নেওয়া যায় না। কর্মস্থলে উপস্থিত থেকে সাধারণ মানুষকে চিকিৎসা দিতে সবাইকে সচেষ্ট থাকতে হবে। পাশাপাশি হাসপাতাল এলাকায় দালাল উৎখাতে কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য সব পরিচালককে নির্দেশ দেন তিনি। এ সময় মন্ত্রী সরকারি হাসপাতালের আশেপাশে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার স্থাপন নিরুৎসাহিত করে নীতিমালা প্রণয়নেরও তাগিদ দেন।
হাসপাতালের ইউজার ফি বণ্টন ও ব্যবহার স¤পর্কে আগামী এক মাসের মধ্যে একটি নীতিমালার খসড়া প্রণয়ন করতে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হারুন-উর-রশীদ খান-এর নেতৃত্বে একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন মন্ত্রী।
সভায় আউটসোর্সিংয়ের মাধ্যমে হাসপাতালের বর্জ্য নিষ্কাশন ব্যবস্থাপনার আধুনিকায়ন এবং নিরাপত্তা ও পরিচ্ছন্ন কর্মী নিয়োগ প্রসঙ্গেও আলোচনা করা হয়।
সভায় অন্যদের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন সরকারি হাসপাতালের পরিচালকরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com