1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:১৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ভৈষারপাড়ে মা ও শিশু কল্যাণ কেন্দ্র : মতিউর রহমানের নামে নামকরণের দাবি

  • আপডেট সময় সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের ভৈষারপাড়ে ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রটি সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মতিউর রহমানের নামে নামকরণের দাবি করা হয়েছে এলাকাবাসীর পক্ষ থেকে। এলাকাবাসী বলেন, সংসদ সদস্য থাকাকালীন মতিউর রহমানের একান্ত প্রচেষ্টায় ভৈষারপাড়ের মতো প্রত্যন্ত একটি গ্রামে এই সেবাকেন্দ্রটি নির্মিত হয়েছে এবং এটি নির্মাণের জন্য জমিও দান করেছেন তিনি। যে কারণে তাঁর এই প্রচেষ্টাকে স্মরণীয় করে রাখতে এটি মতউর রহমানের নামে নামকরণ চান এলাকার লোকজন।
দাবি বাস্তবায়নে এলাকাবাসীর পক্ষ থেকে স্থানীয়ভাবে পোস্টারিং করা হয়েছে। সদর উপজেলার সুরমা, জাহাঙ্গীরনগর ও রঙ্গারচর ইউনিয়নের সহ¯্রাধিক মানুষের গণস্বাক্ষর সংগ্রহ করে প্রধানমন্ত্রী-সহ স্বাস্থ্যবিভাগের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ ব্যাপারে স্মারকলিপি দেয়া হয়েছে। তাদের দাবির সাথে একাত্মতা পোষণ করে ইউনিয়ন তিনটির চেয়ারম্যানরাও স্মারকলিপিতে স্বাক্ষর করেছেন।
সুরমা ইউনিয়নের খাগেরগাঁও গ্রামের শাহনুর আলম বলেন, মতিউর রহমান এমপি থাকাকালীন আমাদের উত্তর সুরমা তিনটি ইউনিয়নে ব্যাপক উন্নয়ন করেছেন। তাঁর চেষ্টার কারণে আমাদের এলাকায় হাসপাতালটি হয়েছে। আমরা চাই এটি তাঁর নামে নামকরণ করা হোক।
তিনি আরও বলেন, উত্তর সুরমার প্রত্যন্ত তিনটি ইউনিয়নের কৃষির উন্নয়নে অনেক কাজ করেছেন মতিউর রহমান। সেচের উন্নয়নে তাঁর প্রচেষ্টায় চারটি রাবারড্যাম নির্মাণ হয়েছে। তিনটি নদী খনন করে পানির ধারণক্ষমতা বৃদ্ধি করার কৃষির উপকার হয়েছে। এছাড়াও অনেক গ্রামে বিদ্যুতায়নসহ রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে।
জাহাঙ্গীরনগর গ্রামের ব্যবসায়ী আনিছুর রহমান বলেন, আলহাজ মতিউর রহমান এমপি থাকাকালে উত্তর সুরমার তিনটি ইউনিয়নের জন্য ব্যক্তিগত প্রচেষ্টায় ও খরচে একটি কলেজ নির্মাণ করেছেন। বর্তমানে সেখানে গরিব ঘরের এমনসব সন্তাররা পড়াশোনা করছে, যাদের পরিবারের সদরে সন্তানকে পাঠিয়ে পড়াশোনা করানোর সামর্থ নাই।
তিনি আরও বলেন, মতিউর রহমানের সময় মঙ্গলকাটা হাইস্কুল এমপিওভুক্ত হয়েছে। মঙ্গলকাটায় কৃষি ব্যাংকের চালু হয়েছে। এছাড়া তাঁর সময়ে ডলুরা সীমান্ত হাটও উদ্বোধন হয়।
সুনামগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচারক ডা. মোজাম্মেল হক বলেন, নির্মাণকারী প্রতিষ্ঠান হাসপাতালটি এখনও আমাদের নিকট হস্তান্তর করেনি। নামকরণের ব্যাপারে যে দাবি ওঠেছে সেটি মন্ত্রণালয়ের এখতিয়ারভুক্ত। মন্ত্রণালয় এ ব্যাপারে সিদ্ধান্ত নিলে আমাদের পক্ষ থেকে কোন সমস্যা হবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com