1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:১৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দুই মাসে নিয়োগ হচ্ছে ৩৮ হাজার পুলিশ

  • আপডেট সময় সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
পুলিশের জনবল সংকট মোকাবেলায় আগামী এক বা দুই মাসের মধ্যে ৩৮ হাজার ৬০০ জন সদস্য নিয়োগ দেওয়ার কথা ভাবছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ৫০ হাজার পুলিশ নিয়োগের অংশ হিসেবে আগামী দুই মাসের মধ্যে সবচেয়ে বেশি পুলিশ সদস্য নিয়োগ করা হবে বলে জানা গেছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয় স¤পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানায় সংশ্লিষ্ট বিভাগ। ইতোমধ্যে নতুন পুলিশ নিয়োগের কাঠামো প্রস্তুত করা হয়েছে বলেও কমিটিকে জানানো হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে কমিটির সদস্য ফখরুল ইমাম বলেন, সারাদেশে বাহিনীটির জনবল সংকট রয়েছে। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫০ হাজার পুলিশ সদস্য নিয়োগ দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। তার মধ্যে কিছু নিয়োগ ইতোমধ্যে হয়েছে। আগামী এক বা দুই মাসের মধ্যে ৩৮ হাজার ৬০০ পুলিশ নিয়োগ দেওয়া হবে।
কমিটির অপর সদস্য কামরুন নাহার চৌধুরী বলেন, পুলিশের নিয়োগের কথা আলোচনা হয়েছে। খুব দ্রুতই ৩৮ হাজার পুলিশ নিয়োগ হবে।
বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, পুলিশ অধিদফতরের বিদ্যমান ইউনিটের জন্য সর্বমোট ১৩ হাজার ৬৪১টি নতুন পদ সৃষ্টি করা হয়েছে।
রোববার বিকেলে জাতীয় সংসদ ভবনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় স¤পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত জানানো হয়।
কমিটি সভাপতি টিপু মুনশি’র সভাপতিত্বে সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মো. মোজম্মেল হোসেন, মো. শামসুল হক টুকু, ওমর ফারুক চৌধুরী, মো. ফরিদুল হক খান, আবুল কালাম আজাদ, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ফখরুল ইমাম এবং কামরুন নাহার চৌধুরী অংশগ্রহণ করেন। এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান, পুলিশের আইজিপিসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com