1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:৪৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পর্যাপ্ত সহায়তা দিতে হবে

  • আপডেট সময় রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০১৬

সুনামগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রীর সফর, জেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধসহ সুধিজনের সাথে মতবিনিময়ে জনমনে আশার সঞ্চার হয়েছে। মন্ত্রীর এই সফর নিঃসন্দেহে হাওরবেষ্টিত জনগোষ্ঠীর জন্য ইতিবাচক একটি দিক। প্রতি বছর দুর্যোগে হাওরবেষ্টিত এই জেলার প্রান্তিক চাষিদের অনেক ক্ষতি সাধিত হয়। কিন্তু দুর্যোগ পরবর্তী ক্ষতিগ্রস্ত কৃষকের ক্ষতিপূরণে পর্যাপ্ত সহায়তা প্রদান করা হয় না। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম সুনামগঞ্জে সফরে এসে ছাতক উপজেলায় দুর্যোগে ক্ষতিগ্রস্তদের ঘর-বাড়ি নির্মাণ ও মেরামতের জন্য ৬লাখ টাকা ও ২শ বান্ডিল ঢেউটিন প্রদানের ঘোষণা দিয়েছেন। এবং প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে ২টি ফ্লাড সেল্টার কাম স্কুল নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন। মন্ত্রীর এই আশ্বাসে আমরা আশান্বিত হয়েছি। মন্ত্রীর দেয়া এই ঘোষণার দ্রুত বাস্তবায়ন চাই আমরা।
আমরা আশাবাদী মন্ত্রীর এই সফরের মধ্য দিয়ে হাওরবেষ্টিত জনপদের ব্যাপক উন্নয়ন সাধিত হবে। তবে হাওরাঞ্চলে দুর্যোগে ক্ষতির তুলনায় সহায়তার পরিমাণ অপ্রতুল। ভবিষ্যতে দুর্যোগে ক্ষতিগ্রস্তদের জন্য সহায়তার পরিমাণ বৃদ্ধি করতে মন্ত্রীসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সুদৃষ্টি দেবেন এটাই আমাদের প্রত্যাশা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com