1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৮:০৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কর ফাঁকির প্রবণতা থেকে বেরিয়ে আসতে হবে : প্রতিমন্ত্রী এমএ মান্নান

  • আপডেট সময় রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশের উন্নয়নের স্বার্থে সব নাগরিককে কর ফাঁকির প্রবণতা থেকে বেরিয়ে আসতে হবে। কর প্রদানে জনগণকে সচেতন করতে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।
শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত আয়কর সচেতনতা কর্মশালা ও আয়কর রিটার্ন ফরম পূরণ ক্যা¤েপর উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।
ডিআরইউ সভাপতি জামাল উদ্দীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে এনবিআর সদস্য (ইন্টিলিজেন্স অ্যান্ড ইনভিস্টেগেশন, কর) মীর মুস্তাক আলী, ডিআরইউ সাধারণ স¤পাদক রাজু আহমেদ, গোল্ডেন বাংলাদেশের নির্বাহী পরিচালক মো. জাহাঙ্গীর আলম, ডিআরইউর অর্থ স¤পাদক কামরুজ্জামান কাজল বক্তব্য দেন।
অনুষ্ঠানে অর্থ প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে আয়কর রিটার্নের জন্য যে ফরম ব্যবহার করা হয় তা বেশ কঠিন। করদাতারা সহজে বুঝতে পারেন না। সরকার সহজ করতে কাজ করে যাচ্ছে। এ বিষয়ে সচেতনতা বাড়াতে সাংবাদিকদের এগিয়ে আসতে হবে।
সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘নতুন ভ্যাট আইন স¤পর্কে মানুষের মাঝে ধোঁয়াশা আছে। আপনাদের লিখনির মাধ্যমে তা পরিষ্কার করে তুলবেন। আপনারা কর দেবেন এবং অন্যদের কর প্রদানে উৎসাহিত করবেন।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com