1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ২৩ জুন ২০২২, ০৫:০৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নর্থ-ইস্ট আইডিয়াল কলেজে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে শান্তি সমাবেশ : সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়ার আহ্বান

  • আপডেট সময় শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
নর্থ-ইস্ট আইডিয়াল কলেজ, সুনামগঞ্জে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে শান্তি সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে কলেজের পরিচালকবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
কলেজের প্রশাসনিক কর্মকর্তা মো. আশরাফুল হুদা পুলকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা পরিচালক মো. রাশেদুল ইসলাম।
বক্তারা সন্ত্রাস ও জঙ্গিদের বিরুদ্ধে ছাত্রছাত্রীদের বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। সেই সাথে তাদের কর্তব্য ও করণীয় বিষয় তুলে ধরেন।
প্রধান অতিথির বক্তব্যে কলেজের প্রতিষ্ঠাতা পরিচালক মো. রাশেদুল ইসলাম বলেন, জনগণের জান-মালের স্বার্থে, দেশের স্বার্থে, অর্থনীতির স্বার্থে বিশেষ করে গণতন্ত্রের স্বার্থে এ অবস্থা থেকে দ্রুত বেরিয়ে আসতে হবে। সরকার ও প্রশাসনের পাশাপাশি সচেতন জনগণ হিসেবে আমাদের একাত্ম হয়ে যার যার অবস্থান থেকে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে হবে। ভয়কে জয় করার মন্ত্র সমাজের সকলের কাছে ছড়িয়ে দিতে হবে। ছাত্রছাত্রীদের সামাজিক বন্ধনকে আরো জোরদার করতে হবে। জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়া আত্মঘাতি।
তিনি আরও বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামের সাথে সন্ত্রাসের কোনো সম্পর্ক নেই। ইসলামের ইতিহাস পর্যলোচনা করলে আমরা দেখতে পাই, এই ধর্ম কখনোই হত্যার সমর্থন করে না। কোনো ধর্মই করে না। ছাত্রছাত্রীদের প্রকৃত শিক্ষার মাধ্যমে নিজেদের গড়ে তুলতে হবে। নীতি-নৈতিকতা-মূল্যবোধ তাদের জীবনে ধারণ করা শিখতে হবে। যুদ্ধ ও সংঘাত নির্ভর সংস্কৃতিকে নির্বাসন দিতে হবে এখনই। ক্রোধের সীমারেখা টানতে হবে, বোধের প্রয়োগের মধ্যে। পশুসুলভ ক্রোধ ও ঘৃণাকে কবর দিতে হবে অপার ভালবাসার নিচে। শ্রেষ্ঠ মানুষগুলোর জীবনী থেকে নানা গুণকে সামনে এনে মানবিক গুণাবলিতে সমৃদ্ধ আত্মপরিচয় নির্মাণ করতে হবে।
অভিভাবকদের উদ্দেশে মো. রাশেদুল ইসলাম বলেন, আমাদের সন্তান সন্ত্রাসী নয়, জঙ্গি নয় এই ভেবে নিশ্চিন্ত থাকলে চলবে না। তাদের অবসরের বন্ধু কারা? তাদের চিনতে হবে। নিয়মিত কলেজে যাচ্ছে কি-না খোঁজ নিতে হবে। যদি কোন কারণে পাঠ বিরতি হয় তাহলে প্রতিষ্ঠানকে অবহিত করতে হবে। লেখাপড়ার পাশাপাশি সৃজনশীল কাজে উৎসাহিত করার আহ্বান জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com