1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:৪৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমএ মান্নান

  • আপডেট সময় শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের বাংলোর উত্তর পাশে সুনামগঞ্জ শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়-৭৪ এবং সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে স্কুলের ভিত্তি প্রস্তর স্থাপন করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ. মান্নান এমপি। এসময় এমপি অ্যাড. পীর ফজলুর রহমান (মিসবাহ), জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, পুলিশ সুপার মো. হারুন অর রশিদ, সিভিল সার্জন ডা. আব্দুল হাকিম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খায়রুল হুদা চপল প্রমুখ উপস্থিত ছিলেন।
এ উপলক্ষে শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী এম.এ. মান্নান এমপি।
জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন এমপি অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ, পুলিশ সুপার মো. হারুন অর রশিদ, সিভিল সার্জন ডা. আব্দুল হাকিম, সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. জাহেদুল হক, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি খায়রুল হুদা চপল, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী ইকবাল আহমদ।
জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মনিরুল হাসানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুজ্জামান।
প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এম.এ. মান্নান সুনামগঞ্জে বুদ্ধি প্রতিবন্ধী স্কুল স্থাপনের উদ্যোগকে প্রশংসা করেন। তিনি বলেন, সরকার সুশিক্ষার ক্ষেত্রে অগ্রধিকার দিচ্ছে। যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে যাতে জঙ্গি ও সন্ত্রাসবাদ সৃষ্টি না হয় সেজন্য শিক্ষক ও মা বাবা সন্তানদের নজরদারি রাখতে হবে।
প্রতিমন্ত্রী আরও বলেন, বর্তমান আ.লীগ সরকার উন্নয়নের সরকার। দেশের প্রতিটি ক্ষেত্রে এই সরকার ভূমিকা রাখছে। প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তারা এই সমাজেরই অংশ। প্রতিবন্ধীদের যথাযথভাবে পরিচর্যা, শিক্ষা ও প্রশিক্ষণ দিলে তারাও দেশের স¤পদ হয়ে উঠবে। জাতীয় অগ্রগতি ও উন্নতিতে অবদান রাখতে পারবে। বর্তমান আ.লীগ সরকার তাদের জন্য কাজ করছে। সরকার অটিস্টিক ও অটিজম নিয়ে ব্যাপক উদ্যোগ নিয়েছে। সকলের ভালোবাসায় প্রতিবন্ধীরাও এগিয়ে যাবে।
প্রতিমন্ত্রী এমএ মান্নান আরও বলেন, বাংলাদেশ ক্রমেই উন্নত হচ্ছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমাদের দেশ এগিয়ে যাচ্ছে, এটা অনেকের সহ্য হচ্ছে না। একাত্তরের পরাজিত শক্তি দেশকে অস্থিতিশীল করতে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। সেই অপশক্তির বিরুদ্ধে সকলকে রুখে দাঁড়াতে হবে। দেশের সকল মানুষকে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাস ও জঙ্গি তৎপরতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। যাতে করে জঙ্গিরা বাংলার মাটিতে কোন স্থান না পায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com