1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ২৫ জুন ২০২২, ০৯:০৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দ.সুনামগঞ্জ যুবলীগের সম্মেলন বৃহস্পতিবার : পদের দৌড়ে নেতা-কর্মীরা

  • আপডেট সময় মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
দীর্ঘ চার বছর পর দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের ত্রি বার্ষিক সম্মেলন আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই সম্মেলনকে ঘিরে সংগঠনের নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। সেই সঙ্গে বেড়েছে যুবলীগের সাংগঠনিক কার্যক্রম। নিজেদের অবস্থান জানান দিতে সাঁটানো হয়েছে পোস্টার, ব্যানার ও ফেস্টুন।
এদিকে, সংগঠনটির শীর্ষ পদের দৌড়ে মরিয়া নেতা-কর্মীরা। সংগঠনটির সভাপতি ও সাধারণ স¤পাদক পদের আশায় জেলা নেতাদের সমর্থন পেতে নিত্যনতুন কৌশল অবলম্বন করছেন তাঁরা। সংগঠনের অনেকেই ধারণা করছেন, সম্মেলনের মাধ্যমেই অবসান হতে যাচ্ছে পুরাতন নেতৃত্বে থাকা নেতাকর্মীদের পদ।
সংগঠন নেতাকর্মীদের সাথে আলাপকালে জানা যায়, আগের নেতৃত্বে যারা ছিলেন এদের অনেকের আওয়ামী লীগ রাজনীতিতে আসার যোগ্য হয়ে উঠেছেন। তবে নতুনদের নেতৃত্বে যুবলীগের রাজনীতি অনেকটা পরিষ্কার পরিচ্ছন্ন হবে বলে মনে করেন সচেতন মহল।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১২ সালের ২০ জুলাই দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা যুবলীগে সেলিম রেজাকে আহ্বায়ক ও ১৫ জনকে যুগ্ম আহ্বায়ক করে ২৬ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিল। এরপর ২০১৩ সালে ৫৬ সদস্যবিশিষ্ট কমিটি করা হয়। ইতোমধ্যে কাক্সিক্ষত পদ-পদবী না পেয়ে ১০ জন যুবলীগ নেতা আওয়ামী অঙ্গ সংগঠনে চলে যান। বিভিন্ন সময়ে সম্মেলনের তারিখ ঘোষণা করা হলেও সর্বশেষ ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সম্মেলনের দিন নির্ধারিত হয়। সম্মেলন সফলের লক্ষ্যে উপজেলা যুবলীগ নেতৃবৃন্দ বিস্তর কর্মসূচি হাতে নিয়েছেন।
একাধিক সূত্রে জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জ আওয়ামী যুবলীগে নতুন কমিটিতে শীর্ষপদ পেতে মরিয়া বর্তমান যুবলীগের আহ্বায়ক সেলিম রেজা, সাবেক উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও প্রভাষক মো. নুর হোসেন ও জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য নিজাম উদ্দিন। তবে ক্লিন ইমেজ নিয়ে এগিয়ে রয়েছেন সাবেক উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও প্রভাষক মো. নুর হোসেন। এছাড়া অন্যারাও রয়েছেন সুবিধাজনক অবস্থানে। এছাড়া সাধারণ সম্পাদক পদে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রিপন তালুকদার, মো. মনিরুজ্জামান সুজন, সাবেক ছাত্রলীগ নেতা অ্যাড. শফিকুল আলম, শাহীনুর আলম শাহীন, সাব্বির আহমদ ও লিয়াকত আলী নাম আলোচনায় রয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী যুবলীগের কর্মী জানান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় আওয়ামী যুবলীগের মাধ্যমে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপির হাতকে শক্তিশালী করতে নতুন নেতৃত্বের মাধ্যমে পরিবর্তন আনতে হবে। যুবলীগের তৃণমূলের নেতাকর্মীরা মনে করছেন যোগ্যদের নির্বাচিত করার মাধ্যমে এ উপজেলায় যুবলীগের কার্যক্রমকে গতিশীল ও ত্বরান্বিত করা যাবে। পাশাপাশি যেসব নেতাকর্মী দিনে এক নেতা আর রাতে অন্য নেতার পক্ষে কাজ করেন তাদেরকেও চিহ্নিত করে সমুচিত জবাব দিতে হবে।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতিপদ প্রত্যাশী প্রভাষক মো. নুর হোসেন বলেন, এ উপজেলায় জেলা নেতৃবৃন্দের নীতি নির্ধারণের মাধ্যমে নতুন কমিটি তৈরি হবে। তৃণমূল নেতাকর্মীরা যাকে সভাপতি হিসাবে চাইবে তিনিই হবেন সভাপতি। জোর করে আওয়ামী যুবলীগের রাজনীতিতে কোন পদ পাওয়া যায় না। অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি ও আওয়ামী যুবলীগের জেলা কমিটির নেতৃবৃন্দ দলীয় গঠনতন্ত্র অনুযায়ী সিদ্ধান্ত দেবেন। এটাই আমি আশা করি।
জেলা যুবলীগ সূত্রে জানাগেছে, সৎ, যোগ্য এবং নিবেদিতপ্রাণ নেতাদেরই কমিটিতে অন্তর্ভুক্ত করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com