1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:১৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পলাতক যুদ্ধাপরাধীদের ফেরাতে শিগগিরই আলোচনা: আইনমন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ২৮ আগস্ট, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
যুক্তরাজ্যে পালিয়ে থাকা সাজাপ্রাপ্ত দুই যুদ্ধাপরাধীকে দেশে ফেরাতে দেশটির সঙ্গে শিগগিরই আলোচনা শুরু হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।
তিন দিনের সফরে বাংলাদেশে আসা যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী ররি স্টুয়ার্টের সঙ্গে রোববার সচিবালয়ে বৈঠকের পর মন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।
আনিসুল হক বলেন, “দু’জন যুদ্ধাপরাধী যাদেরকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল সাজা দিয়েছে যুক্তরাজ্যে আছে। আমি আজকে উনাকে অনুরোধ করেছি আমাদের এই যুদ্ধাপরাধীকে ফেরত আনার ব্যাপারে আমাদের বোধহয় এখন সময় হয়েছে আলাপ-আলোচনা করার।
“তারা আমাকে বলেছেন, সেই ব্যাপারে আলোচনা করতে আগ্রহী এবং সেই আলোচনা খুব শিগগিরই শুরু হবে।”
যুক্তরাজ্যের মন্ত্রীর সঙ্গে যে মতবিনিময় হয়েছে তাকে ‘অত্যন্ত ভাল দিক’ উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, “আমি আর বিশেষ কিছু বলব না, কারণ তারা ওখান থেকে গা ঢাকা দেন এটা আমরা নিশ্চয়ই চাইব না। আমরা যে লক্ষ্যে কাজ করছি সেটা যেন সফল হয়।”
যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে সে দেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিকে ফেরত আনার বিষয়ে সোমবার কোনো আলোচনা হবে কি না- এমন প্রশ্নে আনিসুল বলেন, “আমি এখনও জানি না, কারণ এজেন্ডা পররাষ্ট্র মন্ত্রণালয় তৈরি করছে। আমি এটুকু বলতে পারি, যখনই আমাদের সাথে আমেরিকার উচ্চপদস্থ কোনো কর্মকর্তার আলাপ-আলোচনা হয় তখই কিন্তু আমরা রাশেদ চৌধুরীকে ফিরিয়ে আনার ব্যাপারে তাদেরকে জানাই এবং তাদের সঙ্গে এই আলোচনা করি। এটা স্বাভাবিক তার ব্যাপারটা ওঠে আসতে পারে।”
আনিসুল বলেন, “যুক্তরাজ্যের মন্ত্রী ররি স্টুয়ার্ট বাংলাদেশের উন্নয়ন সমন্ধে নিজেকে ওয়াকিবহাল করতে আমাকে জিজ্ঞাসা করেছিলেন। আমি বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে সেটা উনাকে জানিয়েছি।”
বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন, বিশেষ করে স্বাস্থ্য ও শিক্ষাখাতের উন্নয়নের জন্য এদেশের জনগণকে অভিনন্দন জানিয়ে ররি স্টুয়ার্ট বলেন, বিশ্বে উন্নয়নের প্রকৃত উদাহরণ বাংলাদেশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com