1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৯:১০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মল্লিকপুরে পশুর নয়া হাট : ২ সেপ্টেম্বর থেকে বিকিকিনি : থাকছে পর্যাপ্ত নিরাপত্তা

  • আপডেট সময় শনিবার, ২৭ আগস্ট, ২০১৬

বিশেষ প্রতিনিধি ::
আসন্ন ঈদুল আযহায় সুনামগঞ্জ পৌরসভায় পশুর হাটের স্থান পরিবর্তন করা হয়েছে। শহরের ষোলঘর মাঠের পরিবর্তে মল্লিকপুরস্থ সুরমা নদীর তীরে নির্ধারণ করা হয়েছে পশুর নয়া হাট। আগামী ২ সেপ্টেম্বর এ হাটে বিকিকিনি শুরু হবে। এদিকে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, পর্যাপ্ত নিরাপত্তার পাশাপাশি বড় হাটগুলোতে সিসি ক্যামেরা বসানো হবে।
দীর্ঘ দিন শহরের সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে ঈদুল আযহা উপলক্ষে পশুর হাট বসতো। পরে তা পরিবর্তন করে ষোলঘর মাঠে স্থানান্তর করা হয়। বেশ কয়েক বছর ষোলঘর মাঠে পশুর হাট বসতো। শহর ও আশেপাশের এলাকার মানুষজনও কোরবানির পশু কিনতে এই মাঠে ভিড় জমাতেন। সর্বশেষ গত বছরও ষোলঘর মাঠে পশু বিক্রির হাট বসে। এবছর পশুর হাটের স্থান পরিবর্তন করা হয়েছে। শহরের প্রবেশদ্বার মল্লিকপুরস্থ সুরমা নদীর তীরে (পুলিশ লাইনের বিপরীতে) এবার পশুর হাটের স্থান নির্ধারণ করা হয়েছে। পৌরসভা থেকে সে ব্যাপারে প্রস্তুতিও নেয়া হয়েছে। পশুর হাট ইতোমধ্যে ইজারাও দেয়া হয়েছে। নির্ধারিত স্থান ব্যতীত উন্মুক্ত স্থান, পাড়া মহল্লা, সড়কের পাশে পশুর হাট বসানো যাবে না বলেও সিদ্ধান্ত হয়েছে।
পৌরসভার প্যানেল মেয়র (১ম) হোসেন আহমদ রাসেল বলেন, ষোলঘর মাঠ পরিবর্তন করে এবার মল্লিকপুর পুলিশ লাইনের বিপরীতে সুরমা নদীর তীরে পশুর হাট বসবে। ইতিমধ্যে হাট ইজারাও দেয়া হয়েছে, ২ সেপ্টেম্বর থেকে হাটে পশু বিকিকিনি শুরু হবে। নির্ধারিত স্থান ব্যতীত উন্মুক্ত স্থান, পাড়া-মহল্লায় ও সড়কে পশুর হাট বসানো যাবে না।
পুলিশ সুপার হারুন অর রশিদ জানান, আসন্ন ঈদকে সামনে রেখে আইনশৃঙ্খলা বাহিনী পশুর হাটে নিñিদ্র নিরাপত্তার প্রস্তুতি নিচ্ছে। জাল টাকা, অজ্ঞান ও মলম পার্টি চক্রের প্রতিরোধে পুলিশ সক্রিয় থাকবে। এছাড়া বড় পশুর হাটগুলোতে সিসি ক্যামেরা বসানো হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com