1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:২৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ঢাকা-ধর্মপাশা রেললাইন সম্প্রসারণের দাবি জোরালো হচ্ছে

  • আপডেট সময় শনিবার, ২৭ আগস্ট, ২০১৬

চয়ন কান্তি দাস ::
ঢাকা-ধর্মপাশা রেললাইন সম্প্রসারণ দাবি জোরালো হচ্ছে। ঢাকা-মোহনগঞ্জ-ঢাকা রেলপথে আগামী ৮ সেপ্টেম্বর নতুন একটি আন্তঃনগর ট্রেন “মোহনগঞ্জ এক্সপ্রেস” চালু করার সিদ্ধান্ত নেয়ায় এ দাবি আরো জোরালো হয়ে উঠেছে।
এই দাবিতে আজ শনিবার সকাল সাড়ে এগারটায় স্থানীয় উপজেলা পরিষদ সংলগ্ন সড়কে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়েছে। ফেসবুকভিত্তিক অনলাইন গ্রুপ ‘ধর্মপাশার দাবি’র সহযোগিতায় ‘ধর্মপাশা রেলওয়ে স্টেশন বাস্তবায়ন আন্দোলন কমিটি’ এ মানববন্ধন কর্মসূচি পালন করবে। কমিটির পক্ষ থেকে দলমত নির্বিশেষে সকল শ্রেণি পেশার মানুষকে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানানো হয়েছে।
এ নিয়ে শুক্রবার বিকেল চারটায় ধর্মপাশা ডিগ্রি কলেজ মাঠে ‘ধর্মপাশার দাবি’র পক্ষ থেকে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশগ্রহণ করেন। আলোচনা সভা শেষে আপন দেবনাথকে আহ্বায়ক, জাকির তালুকদারকে সদস্য সচিব ও যুগ্ম আহ্বায়ক শাকিল আহমেদ মুন, আব্দুল্লাহ আল সানি, শাহরিয়ার আহমেদ ইমন ও রাজেশ দেবনাথকে যুগ্ম আহ্বায়ক করে ১০১ সদস্য বিশিষ্ট ‘ধর্মপাশা রেলওয়ে স্টেশন বাস্তবায়ন আন্দোলন কমিটি’র আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটির উপদেষ্টারা হলেন, সাংবাদিক এনামুল হক এনি, সাংবাদিক চয়ন কান্তি দাস, কবি আনিসুল হক লিখন, শিক্ষক প্রসুনজিৎ বিশ্বাস পলাশ, শিক্ষার্থী ইকরামুল হক রাকিব।
‘ধর্মপাশা রেলওয়ে স্টেশন বাস্তবায়ন আন্দোলন কমিটি’র আহ্বায়ক আপন দেবনাথ বলেন, ধর্মপাশা পর্যন্ত রেললাইন সম্প্রসারণ হাওরাঞ্চলের মানুষের প্রাণের দাবি, সময়ের দাবি। এ দাবি পূরণ হলে হাওরাঞ্চলের প্রতিটি মানুষ সহজে রাজধানী ঢাকার সাথে যোগাযোগ রক্ষার পাশাপাশি ব্যবসা বাণিজ্য, শিক্ষা ও চিকিৎসা ক্ষেত্রে নানান সুযোগ সুবিধার সৃষ্টি হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com