1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:৫২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড : কর্মকর্তাদের গণঅনুপস্থিতি!

  • আপডেট সময় সোমবার, ২২ আগস্ট, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে সাধারণ মানুষের বিস্তর অভিযোগ আছে। তবে অভিযোগের মধ্যে প্রধান অভিযোগ হলো হাওরের ফসলরক্ষা বাঁধ নির্মাণের সময় বাদে সাধারণত তাদের অফিসে পাওয়া যায় না। সরকারি গুরুত্বপূর্ণ বৈঠকেও এমন অভিযোগ একাধিকবার করেছেন ভুক্তভোগীরা। গতকাল রোববার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত এই প্রতিবেদক সংবাদ সংক্রান্ত বিষয়ে কার্যালয়ে গিয়ে কর্মকর্তাদের অনুপস্থিতির বিষয়টি দেখতে পান।
সরেজমিন দেখা গেছে, নির্বাহী প্রকৌশলী আফছর উদ্দিনের কক্ষ তালাবদ্ধ। চারজন এসডির নির্ধারিত কক্ষে গিয়েও তাদের পাওয়া যায়নি। ১০ জন এসও’র মধ্যে কয়েকজনকে ওই সময় দেখা গেছে। এসময় অফিসের সহকারি ও অন্যান্য কর্মচারীদের কর্মকর্তারা অফিসে না থাকার বিষয়ে জানতে চাইলে তারা একেকজন একেক কথা বলেন। কর্মকর্তারা কেউ ছুটি নিয়েছেন কি-না জানতে চাইলেও তারা নিরুত্তর থাকেন। এসময় হাজিরা খাতা দেখতে চাইলে তারা জানান, হাজিরা খাতায় কর্মকর্তাদের স্বাক্ষর দেওয়ার নিয়ম নেই। কর্মচারীরাই কেবল স্বাক্ষর দিয়ে থাকেন।
রাসেল নামক একজন কর্মচারী জানান, একজন এসডি (দীপক রঞ্জন) সিলেট অফিসে মিটিংয়ে আছেন। এই প্রতিবেদক ওই সময় ওই এসডিকে একাধিক ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি। পরে তিনি ফোন দিয়ে জানান, তিনি অন্য একটি কাজে ব্যস্ত ছিলেন। তবে সিলেট অফিসে মিটিংয়ের কথা তিনি স্বীকার করেননি।
একইভাবে এসডি খলিলুর রহমানসহ অন্য তিন এসডির কক্ষে গিয়েও তাদের পাওয়া যায়নি। তারা কোথায় আছেন বা ছুটি নিয়েছেন কি না তা জানাতে পারেননি কর্মচারীরা।
স্থানীয়রা জানিয়েছেন, মওসুম ছাড়া বছরের বেশির ভাগ সময়ই কর্মকর্তারা অনুপস্থিত থাকেন। জরুরি কাজে কেউ খুঁজতে গেলে ছুটি বা ঢাকা-সিলেট অফিসে মিটিংয়ে আছেন বলে জানান। তবে মিটিংয়ের পক্ষে কোন প্রমাণ তারা দিতে পারেননি।
এই প্রতিবেদক একাধিকবার নির্বাহী প্রকৌশলীর মোবাইলে ফোন দিলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। ফলে এ বিষয়ে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com