1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ২৭ জুন ২০২২, ০২:১৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আমি মৃত্যুর ভয়ে ভীত নই : প্রধানমন্ত্রী

  • আপডেট সময় সোমবার, ২২ আগস্ট, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
কেবল ২১ আগস্টই নয় বহুবার প্রাণনাশের জন্য তার উপর হামলা চালানো হয়েছে জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ওরা আমাকে বারবার হত্যার চেষ্টার করেছে। আল্লাহ আমাকে বাঁচিয়ে রেখেছেন। আমি মৃত্যুর ভয়ে ভীত নই।
তিনি বলেন, একুশ আগস্ট গ্রেনেড হামলার যারা আমাদের স্বাধীন বাংলাদেশ মেনে নিতে পারেনি, যারা একাত্তরে গণহত্যা চালিয়েছিল, যারা আমাদের মা-বোনকে পাক হানাদোর বাহিনীর হাতে তুলে দিয়েছিল তাদের দোসররাই ১৫ আগস্টের ঘটনা ঘটিয়েছিল।
রোববার বিকেলে দলের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে অস্থায়ী বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে আয়োজিত অনুষ্ঠানে রাখা বক্তব্যে শেখ হাসিনা এসব কথা বলেন আ.লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, আমাদের কাছে আগস্ট হলো শোকের মাস। ১৫ আগস্ট জাতির পিতাসহ পরিবারের সদস্যদের হত্যা করা হয়। আমি আর রেহানা বিদেশে ছিলাম বলেই বেঁচে গিয়েছিলাম। সেই আগস্টেই প্রকাশ্যে জনসমাবেশে আমার ওপর গ্রেনেড হামলা চালানো হয়েছিল। তৎকালীন সরকারের চক্রান্তেই এই হামলা চালানো হয়।
প্রধানমন্ত্রী বলেন, ২১ আগস্টের আগে আওয়ামী লীগ বেশিরভাগ সময়ই সমাবেশের অনুমতি পেত না। অথচ ২১ আগস্ট আশ্চর্যজনকভাবে সমাবেশের অনুমতি দেওয়া হয়। সেদিন পুলিশের কোনও তৎপরতা ছিল না। এমনকি হামলার পর উদ্ধারের কোনও তৎপরতাও ছিল না। বরং শহরের বিভিন্ন স্থানে আমাদের কর্মীদের ওপর লাঠিচার্জ করা হয়েছে। গ্রেনেড হামলার ঘটনা বিশ্ব-বিবেককে নাড়া দিয়েছিল; কিন্তু বিএনপিকে নাড়া দেয়নি।
তিনি বলেন, ২১ আগস্ট হামলার আগে খালেদা জিয়া বলেছিলেন, প্রধানমন্ত্রী তো দূরের কথা, আমি বিরোধীদলীয় নেতাও হতে পারবো না। গ্রেনেড হামলার পর প্রকাশ হতে শুরু করে, কেন খালেদা জিয়া এ কথা বলেছিলেন। খালেদার পুত্র তারেক রহমান ধানমন্ডি ৫ নম্বরে তার শ্বশুরবাড়িতে একটানা দশ মাস ছিল; ১ আগস্ট সেনানিবাসের বাসায় ফিরে যায়। তারেক রহমান কেন ছিল সেখানে? ষড়যন্ত্রের সুবিধায়? তাদের প্রতিটি বক্তব্যে আভাস ছিল আমাকে হত্যার।
২১ আগস্ট গ্রেনেড হামলার স্মৃতিচারণ করে শেখ হাসিনা বলেন, সেদিন একটা খোলা ট্রাকে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশ হয়। আমার বক্তব্য শেষ হওয়ার পর পরই একটার পর একটা গ্রেনেড হামলা চালানো হয়। তারা ১৩টি গ্রেনেড তারা মেরেছে। আমার গায়ে রক্ত দেখে অনেকে ভেবেছে আমি আহত। আল্লাহর রহমতে আমার শরীরে কোনো স্পিøন্টার লাগেনি। এ সময় গ্রেনেডের ধোঁয়ায় কিছু দেখা যাচ্ছিলো না। চলে যাওয়ার সময় আমার গাড়িতে গুলিও করা হয়েছিলো। তবে বুলেট প্রুপ গাড়ি হওয়ায় গুলি লাগেনি। গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছিলো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com