1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৬ জুন ২০২২, ০১:৪৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

২৮ আগস্ট পেট্রোল পা¤েপ কর্মবিরতির হুমকি

  • আপডেট সময় শনিবার, ২০ আগস্ট, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
ইজারা মাশুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিল এবং কমিশন ও ট্যাংকলরির ভাড়া বাড়ানোসহ ১২ দফা দাবি বাস্তবায়নে সরকারকে ২৮ আগস্ট পর্যন্ত সময় দিয়েছে বাংলাদেশ পেট্রোল পা¤প ও ট্যাংকলরি মালিক শ্রমিক ঐক্য পরিষদ। এ সময়ের মধ্যে দাবি পূরণ করা না হলে ওইদিন সারাদেশে কর্মবিরতির ঘোষণা দিয়েছে সংগঠনটি।
শনিবার রাজধানীর একটি হোটেলে ঐক্য পরিষদের সংবাদ সম্মেলনে জানানো হয়, ওইদিন দেশের সব পেট্রোল পা¤প বন্ধ থাকবে। ট্যাংকলরির মাধ্যমে তেল উত্তোলন, পরিবহন এবং বিপণনও বন্ধ থাকবে। এরপরও দাবি মানা না হলে টানা কর্মবিরতিতে যাওয়ার হুমকি দেন নেতারা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন বাংলাদেশ পেট্রোল পা¤প ও ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক মোহাম্মদ নাজমুল হক।
সংবাদ সম্মেলনে জানানো হয়, কমিশন বৃদ্ধিসহ নানা দাবি ছয় বছরেও বাস্তবায়ন হয়নি।
সম্প্রতি ১২ দফা দাবির বিষয়টি জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজস¤পদ মন্ত্রণালয়ে তিনবার চিঠি পাঠিয়েও কোনো লাভ হয়নি বলে জানান পরিষদের নেতারা।
পেট্রোল পা¤পগুলোর অবস্থান সড়ক, মহাসড়কের পাশে। একারণে সড়ক ও জনপথ অধিদপ্তরের জমি সংযোগ সড়ক হিসেবে ইজারা নেওয়া হয়েছে। কিন্তু কয়েকবছর পরপরই সওজের জমির ইজারা মাশুল বাড়ানো হচ্ছে। এটা ‘অযৌক্তিক’ উল্লেখ করে এ ব্যাপারে সরকারকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তারা।
বক্তারা বলেন, গত কয়েক বছরে পেট্রোল পা¤প পরিচালনায় ব্যয় কয়েকগুণ বেড়েছে। কিন্তু কমিশন বাড়ানো হয়নি। ২০১১ সালের হিসেবেই পা¤প মালিকদের কমিশন দেওয়া হচ্ছে। এ অবস্থায় কমিশন বাড়ানো না হলে পা¤প চালানো সম্ভব হবে না উল্লেখ করে তেল বিক্রির ওপর কমিশন বাড়ানোর দাবি জানান তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com