1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:১৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ইউজিসি’র গণবিজ্ঞপ্তি : সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিসহ ১১ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সতর্কতা

  • আপডেট সময় শনিবার, ২০ আগস্ট, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিসহ দেশের ১১ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে সতর্ক থাকতে বলেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। সরকারি এ সংস্থাটি বিদেশি কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রেও একইভাবে সাবধান থাকতে ছাত্রছাত্রীদের পরামর্শ দিয়েছে। এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি ইতিমধ্যে জারি করা হয়েছে। বৃহ¯পতিবার এইচএসসি ও সমমানের ফল প্রকাশের পর এই সতর্কতামূলক বার্তা দেওয়া হয়।
মঞ্জুরি কমিশনের গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইবাইস, আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটি, কুইন্স ইউনিভার্সিটি, বিজিসি ট্রাস্ট, সাউদার্ন ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস, ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চিটাগাং, প্রাইম ইউনিভার্সিটি, নর্দান ইউনিভার্সিটি, আন্তর্জাতিক ইসলামি ইউনিভার্সিটি চট্টগ্রাম, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ব্রিটানিয়া ইউনিভার্সিটি ও দারুল ইহসান এই ১১টি বেসরকারি আউটার ক্যা¤পাসসহ নানা অনিয়মের সঙ্গে যুক্ত বলে আমাদের কাছে প্রমাণ আছে। এসব জানার পরও যারা এসব প্রতিষ্ঠানে ভর্তি হবে তার দায়-দায়িত্ব ইউজিসি বা শিক্ষামন্ত্রণালয় নেবে না। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নানা অনিয়ম স¤পর্কে আরও অনুসন্ধান চলছে।
অন্যদিকে, ইউজিসির একটি সূত্র জানিয়েছে, বেশকিছু বিশ্ববিদ্যালয় এক ক্যা¤পাসে কোর্স ও বিভাগ অনুমোদন নিয়ে আরেক ক্যা¤পাসে চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এমন বিশ্ববিদ্যালয়ের মধ্যে সোবহানবাগের ড্যাফোডিল ইউনিভার্সিটি একটি। এ প্রতিষ্ঠানটি তাদের মূল ক্যা¤পাসে কোর্সের অনুমোদন নিয়ে সোবহানবাগে চালাচ্ছে। অন্য যেসব বিশ্ববিদ্যালয় এমন কাজ করছে, সেগুলো চিহ্নিত করতে ইউজিসি আকস্মিক অভিযান চালাবে বলে জানা গেছে।
ভর্তির আগে আরও বিস্তারিত তথ্য জানতে ইউজিসির ওয়েবসাইট কিংবা সরাসরি গিয়ে পরামর্শ নেওয়ার কথা জানিয়েছেন ইউজিসির বেসরকারি শাখার উপ-পরিচালক জেসমিন পারভীন।
সতর্কতা জারি করে গণবিজ্ঞপ্তির বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান বলেন, আমরা আরও তদন্ত করছি। কারও বিরুদ্ধে কোনও অভিযোগ পেলেই গণবিজ্ঞপ্তির মাধ্যমে জানাব।
বিজ্ঞপ্তিতে বিদ্যমান অন্য বিশ্ববিদ্যালয়েও ভর্তির আগে প্রোগ্রাম ও কোর্স ইউজিসি কর্তৃক অনুমোদিত কিনা তাও জেনে ভর্তি হতে শিক্ষার্থীদের পরামর্শ দেয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com