1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ২৫ জুন ২০২২, ০১:২৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

এইচএসসি’র ফলাফল ২০১৬ : সিলেট বিভাগে দ্বিতীয় সুনামগঞ্জ, জেলায় ফলাফলে এগিয়ে মেয়েরা

  • আপডেট সময় শুক্রবার, ১৯ আগস্ট, ২০১৬

বিশেষ প্রতিনিধি ::
চলতি বছর এইচএসসি পরীক্ষার ফলাফলে সিলেট বিভাগে ২য় স্থান লাভ করেছে সুনামগঞ্জ জেলা। এ জেলার ৪৬টি কলেজের ৭৭১৭জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৪০জন। জেলায় পাসের হার ৬৯.২০%। তবে ছেলেদের চেয়ে জিপিএ-৫ ও মোট পাসের দিক দিয়ে এগিয়ে আছে এ জেলার মেয়েরা।
সিলেট শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, পাসের দিক দিয়ে সিলেট জেলা ৭৩.৩০ শতাংশ ফলাফল নিয়ে প্রথম স্থান লাভ করেছে। ৬৯.২০% ফলাফল নিয়ে দ্বিতীয় হয়েছে সুনামগঞ্জ। ৬৭.২০% ফলাফল নিয়ে তৃতীয় হবিগঞ্জ এবং ৬০.৬২% ফলাফল নিয়ে চতুর্থ স্থান লাভ করেছে মৌলভীবাজার জেলা। তবে গতবারের তুলনায় পাসের হার কম বলে সংশ্লিষ্টরা জানান।
ফলাফল পর্যালোচনা করে দেখা যায়, এ জেলার ছেলেদের চেয়ে মেয়েরা ভালো ফলাফল করেছে। ৪১৩৫ জন মেয়ে এবং ৩৫৮২ জন ছেলে পাস করেছে। জিপিএ-৫ প্রাপ্তির দিক দিয়েও মেয়েরা এগিয়ে। ২২ জন মেয়ে এবং ১৮ জন ছেলে জিপিএ-৫ পেয়েছে।
শিক্ষাবিদগণ জানিয়েছেন, সুনামগঞ্জে বরাবরের মতো পাবলিক পরীক্ষায় মেয়েরা ভালো ফলাফল করছে। পরীক্ষায় অংশগ্রহণ এবং পাসের দিক দিয়ে তারা প্রতিনিয়ত ছেলেদের অতিক্রম করছে বলে সংশ্লিষ্টরা জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com