1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:৩৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তথ্যপ্রবাহের মাধ্যমে জঙ্গি দমনে একমত বাংলাদেশ-ভারত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
সঠিক তথ্যপ্রবাহের মাধ্যমে জঙ্গি-সন্ত্রাস দমনে ঐকমত্য প্রকাশ করেছেন ভারত ও বাংলাদেশের তথ্যমন্ত্রী। বুধবার ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ভেনকাইয়া নাইডুর সঙ্গে দিল্লিতে বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর বৈঠক হয়।
বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তারা বলেন, সঠিক তথ্যপ্রবাহের মাধ্যমে ইতিহাস বিকৃতি, মিথ্যাচার ও গুজবের ধূ¤্রজাল ছিন্ন করা, জঙ্গি-সন্ত্রাস দমন ও সাম্প্রদায়িকতার বোমা নিষ্ক্রিয় করতে দুদেশের তথ্য মন্ত্রণালয় একসঙ্গে কাজ করবে।
বুধবার বিকেলে তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন এবং মুক্তিযুদ্ধের ওপর দুটি পৃথক প্রামাণ্যচিত্র নির্মাণেও বাংলাদেশ-ভারত একসঙ্গে কাজ করবে।
ভারতের তথ্য ও সম্প্রচারমন্ত্রী জানান, ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি আগামী ২৩ আগস্ট কলকাতায় ‘আকাশবাণী মৈত্রী’ নামে যে নতুন বেতার চ্যানেল উদ্বোধন করবেন, তা বাংলাদেশ, ভারতের পশ্চিমবঙ্গ, আসাম ও বিহারে শোনা যাবে। ভারত ও বাংলাদেশের নির্মিত বেতার অনুষ্ঠান এই মৈত্রী চ্যানেলে সম্প্রচার হবে।
ভারত ও বাংলাদেশের মধ্যে তথ্য ও সংবাদ আদান-প্রদানসহ সব ধরনের তথ্য ও সম্প্রচারগত যোগাযোগ বৃদ্ধিতে দুদেশের তথ্য মন্ত্রণালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরে নীতিগতভাবে একমত হয়েছেন মন্ত্রীরা।
এ ছাড়া বৈঠকে ভারত ও বাংলাদেশে একে অপরের চলচ্চিত্র নিয়ে উৎসব, অডিও-ভিডিও অনুষ্ঠান আদান-প্রদান, কর্মকর্তা, সাংবাদিকদের গমনাগমন, দুদেশের চলচ্চিত্র উন্নয়ন সংস্থাদ্বয়ের যৌথ উদ্যোগে ও যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণ বৃদ্ধির ওপর গুরুত্ব আরোপ করা হয়।
তথ্যমন্ত্রী ছাড়াও দিল্লিতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. নাসির উদ্দিন আহমেদ, সিনিয়র তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মীর আকরাম উদ্দীন আহম্মদ, দূতাবাসের কাউন্সিলর এ এফ এম জাহিদুল ইসলাম এবং ভারতের তথ্য ও সম্প্রচারমন্ত্রীর সঙ্গে তার মন্ত্রণালয়ের সচিব অজয় মিত্তাল, অল ইন্ডিয়া রেডিও ও দূরদর্শন প্রধানগণসহ তথ্য ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরা বৈঠকে অংশ নেন।
তথ্যমন্ত্রী ২১ আগস্ট দেশে ফেরার আগে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে বৈঠকের পাশাপশি জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়, অবজারভার রিসার্চ ফাউন্ডেশন, বিবেকানন্দ ফাউন্ডেশন ও ইন্ডিয়া ফাউন্ডেশনে বক্তব্য রাখবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com