1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ২৯ জুন ২০২২, ০৫:৫৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কৃষি উন্নয়নে সবাইকে কাজ করতে হবে : জেলা প্রশাসক

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম বলেছেন, কৃষি নির্ভর আমাদের দেশে শাক-সবজি চাষ অত্যন্ত গুরুত্বপূর্ণ। সরকারি এবং বেসরকারি উদ্যোগে জমিতে ও ভাসমান সবজি চাষ করে আমাদের দৈনন্দিন চাহিদা মেটাতে হবে। এ জন্য সবজি চাষে আমাদেরকে এগিয়ে আসতে হবে। পতিত জমি আবাদের আওতায় এনে চাষাবাদ করতে হবে। এ ব্যাপারে কৃষকদের উৎসাহী করতে হবে। প্রত্যেকের বাড়ির আঙিনায় সবজি চাষ করে নিজ নিজ চাহিদা মেটাতে হবে। হাওর-বাঁওরবেষ্টিত সুনামগঞ্জ অঞ্চলে আমরা চ্যালেঞ্জ নিয়ে কাজ করছি। “সুনামগঞ্জের কৃষি, ভাবনা দিবানিশি” এটা আমাদেরই দেয়া শ্লোগান। সুতরাং কৃষি উন্নয়নে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।
তিনি বুধবার সকালে জেলা প্রশাসন সুনামগঞ্জ এবং হেলভেটাস সুইস ইন্টারকোঅপারেশন বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত ইইপি/সিঁড়ি- উন্নতি প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় ও খাস জমির দলিল হস্তান্তর কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুজ্জামান-এর সভাপতিত্বে এবং প্রকল্প ব্যবস্থাপক জাহিদ হাসানের উপস্থাপনায় কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. হারুন-অর-রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. লুৎফুর রহমান, সিভিল সার্জন বীর মুক্তিযোদ্ধা ডা. মো. আব্দুল হাকিম, কৃষি সম্প্রসারণ বিভাগ সুনামগঞ্জের উপ-পরিচালক মো. জাহেদুল হক, পরিবার পরিকল্পনা বিভাগ সুনামগঞ্জের উপ-পরিচালক মো. মোজাম্মেল হক, হেলভেটাস সুইস ইন্টারকোঅপারেশন, বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর ক্যাসপার গ্লোসেনবাকার, ইইপি/সিঁড়ি সিএফও এবং ডেপুটি টিম লিডার আনোয়ার হোসেন চৌধুরী ও সিইও কৃষিবিদ ড. শফিকুল আখতার।
মূল প্রবন্ধ উপস্থাপন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. এ জেড এম মঞ্জুর রশিদ।
অভিজ্ঞতা বর্ণনা করে বক্তব্য রাখেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলতাফ হোসেন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চেয়ারম্যান মো. আমিনুর রশিদ, ডা. মো. আব্দুল মোতালেব, ব্র্যাক প্রতিনিধি মনিরুজ্জামান, মো. মতিউর রহমান, সাংবাদিক বিন্দু তালুকদার, আকরাম উদ্দিন, গিয়াস প্রমুখ।
কর্মশালায় দিরাই উপজেলার বিভিন্ন ইউনিয়নের দরিদ্র কৃষক পরিবারের মধ্যে খাস জমির দলিল হস্তান্তর এবং অতিথিদের উপহার দেয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com