1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০১:৩৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ সরকারি কলেজ : কর্মচারীদের বেতন বাড়ানোর নামে ভর্তি ফি বৃদ্ধি

  • আপডেট সময় বুধবার, ১৭ আগস্ট, ২০১৬

স্টাফ রিপোর্টার ::
কর্মচারীদের বেতন বাড়ানোর ছুতোয় সুনামগঞ্জ সরকারি কলেজে দ্বাদশ শ্রেণির ভর্তি ফি বাড়িয়েছে সুনামগঞ্জ সরকারি কলেজ কর্তৃপক্ষ। এছাড়াও অনলাইন ব্যাংকিংয়ের নামে হয়রানি এবং আদায়কৃত টাকার কোন রশিদ না দেয়ার প্রতিবাদে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা গতকাল মঙ্গলবার সকালে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও ধর্মঘট পালন করেছেন। প্রায় ঘণ্টাব্যাপী অবস্থান ধর্মঘট পালনকালে শিক্ষার্থীরা অবিলম্বে ‘অনৈতিক ও অন্যায্য ভর্তি ফি’ কমানো এবং ভর্তি কার্যক্রমে হয়রানি বন্ধের দাবি জানান। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে স্থগিত হয়ে যায় ভর্তি কার্যক্রম।
ধর্মঘট পালনকালে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা অভিযোগ করেন, হঠাৎ করেই দ্বাদশ শ্রেণির ভর্তি ফি ২৫২০ টাকা নির্ধারণ করেছে কলেজ কর্তৃপক্ষ। গত বছর এই ফি ছিল ২৩০০টাকা। এক বছরের ব্যবধানে ২৩০ টাকা বৃদ্ধি করায় ক্ষুব্ধ হয়ে ওঠেন শিক্ষার্থীরা। এছাড়াও ‘শিউর ক্যাশ’ নামে অনলাইন ব্যাংকিং সিস্টেমের হয়রানির তীব্র নিন্দা জানায় ছাত্র-ছাত্রীরা। তাঁরা কলেজ ক্যাম্পাসে ঐক্যবদ্ধ হয়ে বিক্ষোভ মিছিল দিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ স্মৃতিসৌধের সামনে এসে অবস্থান ধর্মঘট পালন করে।
ধর্মঘট শেষে শিক্ষার্থীরা কলেজ অধ্যক্ষ মো. আব্দুস সত্তারের সঙ্গে দেখা করে অন্যায্য ফি কমানোর দাবি জানায়। শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে কলেজ অধ্যক্ষ ভর্তি ফি কমানোর ঘোষণা না দিলেও ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়েছে বলে আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছেন।
এদিকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে অবস্থান ধর্মঘট পালনকালে কলেজের পাস ও অনার্স কোর্সের শিক্ষার্থীরাও এই আন্দোলনে সংহতি জানান। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন দ্বাদশ শ্রেণির ছাত্ররা। অবস্থান ধর্মঘটে সংহতি জানিয়ে অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ছাত্র নেতা তারেক চৌধুরী, পুলক তালুকদার, দ্বিপাল ভট্টাচার্য্য, শেখ ফয়সাল প্রমুখ। বক্তারা অভিযোগ করেন, হঠাৎ ভর্তি ফি বৃদ্ধি করে রশিদ ছাড়াই কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের বাধ্য করে টাকা আদায় করছে। অন্যায্য ফি না কমানো হলে আরো কঠোর আন্দোলনের হুমকি দেন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা।
সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ মো. আব্দুস সত্তার বলেন, সরকার দীর্ঘদিন ধরে ৩য় ও চতুর্থ শ্রেণির কোন লোক নিয়োগ দিচ্ছে না। ফলে কর্তৃপক্ষ অস্থায়ী নিয়োগের ভিত্তিতে ১০-১৫ জন কর্মচারী নিয়োগ দিয়ে জরুরি কাজ চালাচ্ছে। এখন এই কর্মচারীরা বেতন বৃদ্ধির দাবি জানানোয় আমরা বিভিন্ন ক্লাসের ভর্তি ফি বাড়িয়েছি। এখন এর বিরুদ্ধে আন্দোলন করছে শিক্ষার্থীরা। তাদেরকে আমি বিষয়টি বুঝিয়ে বলেছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com