1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৬:৪০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আ.লীগের তহবিল ২৩ কোটি ৮৭ লাখ, বিএনপির ২ কোটি ৭০ লাখ

  • আপডেট সময় বুধবার, ১৭ আগস্ট, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
নির্বাচন কমিশনে (ইসি) আয়-ব্যয়ের হিসাব জমা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি। মঙ্গলবার ইসিতে জমা দেওয়া হিসাব বিবরণীতে দেখা গেছে, গতবারের মতো এবারও আওয়ামী লীগের তহবিলে উদ্বৃত্ত রয়েছে। আর ঘাটতি রয়েছে বিএনপির তহবিলে।
হিসাব বিবরণী অনুযায়ী, গত বছর শেষে আওয়ামী লীগের তহবিলে ২৩ কোটি ৮৭ লাখ ১৯ হাজার ২৩ টাকা এবং বিএনপির ২ কোটি ৭০ লাখ ৬২ হাজার ৪৬১ টাকা জমা রয়েছে।
আওয়ামী লীগের পক্ষে দলটির কোষাধ্যক্ষ এইচএস আশিকুর রহমান ও দফতর স¤পাদক আবদুস সোবহান এবং বিএনপির পক্ষে চেয়ারপারসনের উপদেষ্টা এ কে এম আমিনুল হক ইসি সচিব সিরাজুল ইসলামের কাছে ২০১৫ পঞ্জিকা বছরের হিসাব দাখিল করেন।
আওয়ামী লীগের দেওয়া হিসাব পর্যালোচনা করে দেখা গেছে, ২০১৫ সালে ক্ষমতাসীন দলটি আয় করেছে ৭ কোটি ১১ লাখ ৬১ হাজার ৩৭৫ টাকা। আর ব্যয় হয়েছে ৩ কোটি ৭২ লাখ ৮১ হাজার ৪৬৯ টাকা। এ হিসেবে ব্যয়ের পরও তহবিলে উদ্বৃত্ত আছে প্রায় ৩ কোটি ৩৮ লাখ টাকা।
আয়ের চেয়ে ব্যয় কম হওয়া প্রসঙ্গে আওয়ামী লীগের দফতর স¤পাদক আবদুস সোবহান সাংবাদিকদের বলেন, দলের সদস্য সংগ্রহ, মাসিক চাঁদা, উপ-নির্বাচন, অনুদান, মনোনয়নপত্র, বিক্রি, প্রকাশনা খাতে আয় হয়েছে। কর্মচারীর বেতন, অনুষ্ঠান, সভা, প্রকাশনা, ত্রাণসহ নানা খাতে ব্যয় হয়েছে।
তিনি আরও বলেন, বছরের শুরুতে তহবিলে ছিল ২০ কোটি ৩৯ লাখ ৩৯ হাজার ১১৭ টাকা। বছর শেষে তা ২৩ কোটি ৮৭ লাখ ১৯ হাজার ২৩ টাকা দাঁড়িয়েছে।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এ কে এম আমিনুল হক জানান, ২০১৫ সালে তাদের ১৪ লাখ ২৬ হাজার ২৮৪ টাকা ঘাটতি রয়েছে।
হিসাব জমা দেওয়ার পর তিনি বলেন, দলের আয় হয়েছে ১ কোটি ৭৩ লাখ ৩ হাজার ৩৬৫ টাকা। এ সময় বিভিন্ন খাতে ব্যয় হয়েছে ১ কোটি ৮৭ লাখ ২৯ হাজার ৬৪৯ টাকা।
তিনি আরও বলেন, আমাদের এবার ঘাটতি সোয়া ১৪ লাখ টাকার মতো। যা আগের হিসাবের সঙ্গে সমন্বয় করে নেওয়া হবে। বছরের শুরুতে তহবিলে ছিল ২ কোটি ৮৪ লাখ ৮৮ হাজার ৭৪৫ টাকা। সমাপনী ব্যালেন্স ২ কোটি ৭০ লাখ ৬২ হাজার ৪৬১ টাকা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com