1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৭:৪৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বঙ্গবন্ধুর নামে আত্মপ্রচার চালালে কঠোর ব্যবস্থা

  • আপডেট সময় সোমবার, ১৫ আগস্ট, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
বঙ্গবন্ধুর ছবি ব্যবহার করে আর কোনো আত্মপ্রচার চালালে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে কড়া হুঁশিয়ার দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
রোববার বিকেলে সচিবালয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি একথা বলেন। সচিবালয়ের কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদ এ সভার আয়োজন করে।
সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নামে এতো পোস্টার, ব্যানার, বড় বড় বিলবোর্ড দেখলে ভয় হয়। তাঁর প্রচারণার দরকার নাই। বঙ্গবন্ধু গোটা বাংলাদেশে প্রতিষ্ঠিত। বঙ্গবন্ধুর ছবির সঙ্গে নিজের ছবি ব্যবহার করে আত্মপ্রচার করা হচ্ছে। এতে বঙ্গবন্ধুর আত্মা কষ্ট পায়। বঙ্গবন্ধুর ছবি ব্যবহার করে কোন আত্মপ্রচার সহ্য করা হবে না। অচিরেই এ ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়া হবে না।
তিনি বলেন, সুসময় দেখলে বড় ভয় হয়। ৭৫’র ১৪ আগস্ট দেখেছি, আবার ১৫ আগস্ট দেখেছি। ১৪ আগস্টের চেনা মুখগুলো ১৫ আগস্ট অচেনা হয়ে গেল। কাউকেই খুঁজে পাওয়া যায়নি। আমরা কতিপয় যুবক নিমতলা বস্তিতে থেকেছি, প্রতিবাদ করেছি। অনেক সত্য আছে, কিন্তু বলা যায় না। ১৪ আগস্টেও যারা ভোগ-বিলাস করেছে, ১৫ আগস্ট তারা কোথায় চলে গেলেন। আজ আবার সারাদেশে এতো আয়োজন, পোস্টার, ব্যানার, ফেস্টুন বিলবোর্ড।
মন্ত্রী আরো বলেন, ৭৫’র এ বঙ্গবন্ধু নাম নেয়াও নিষিদ্ধি ছিল। বেতার, টেলিভিশনেও নাম নেয়া হতো না। টুঙ্গিপাড়ায় মাত্র ৮ জনকে জানাযায় অংশ নেয়ার অনুমতি দেয়া হয়েছিল। কিন্তু খুনিদের হিসাবে বড় ভুল ছিল, সত্য একসময় প্রতিষ্ঠিত হবেই, এটা তারা ভাবতে পারেনি। আজ গোটা বাংলাদেশসহ সারাবিশ্বে বঙ্গবন্ধু প্রতিষ্ঠিত। তারাই আজ ইতিহাসের পাতা থেকে একে একে নিষিদ্ধ হয়ে যাচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com