1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৭:০৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শাবিপ্রবিতে বঙ্গবন্ধুর ম্যুরাল

  • আপডেট সময় রবিবার, ১৪ আগস্ট, ২০১৬

সুনামকণ্ঠ ডেস্ক ::
১৯৯১ সালে সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একাডেমিক কার্যক্রম শুরু হয়। প্রতিষ্ঠার আড়াই দশক পর এই বিশ্ববিদ্যালয় ক্যা¤পাসে এবার স্থাপিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল।
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রবিন্দু গোলচত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মুক্ত করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান (ইউজিসি) অধ্যাপক ড. আব্দুল মান্নান। শনিবার সকালে প্রধান অতিথি হিসেবে এই ম্যুরাল উন্মুক্ত করেন তিনি।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান বলেন, ‘আজ এই বিশ্ববিদ্যালয় একটি ঐতিহাসিক দায়িত্ব পালন করেছে। আমি খুব কাছ থেকে দেখেছি শেখ মুজিবকে। দেখেছি কিভাবে তিনি শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু হয়েছেন। আমাদের সকলের উচিত উনার স্মৃতি রক্ষা, চর্চা ও মূল্যায়ন করা।’
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়া বলেন, আজ দীর্ঘদিনের একটি দাবি ও লালিত স্বপ্ন বাস্তবতার রূপ পেল। এতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গর্বিত।
ম্যুরালের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী হাবিবুর রহমান জানান, গত ১৭ জুলাই এর কাজ শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সকলের সহায়তায় মাত্র ২৭ দিনে এটির কাজ স¤পন্ন হয়েছে। এতে খরচ হয়েছে প্রায় ১৭ লাখ টাকা।
অনুষ্ঠানে উপস্থিত ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ বলেন, এ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন ছিল আমাদের প্রাণের দাবি। আজ আমরা গর্বিত, শাবি ছাত্রলীগ আনন্দিত।
তিনি আরো বলেন, ২০০৫ সালে স্থাপিত আবাসিক ছাত্রহলের নাম বঙ্গবন্ধুর নামে নামকরণের কথা থাকলেও তা আজও বাস্তবায়িত হয়নি। নামহীন এই হল এখনও সবার কাছে দ্বিতীয় ছাত্রহল হিসেবেই পরিচিত। আমরা আশা করছি অতি দ্রুত এই হলের নাম কাগজে-কলমে বঙ্গবন্ধু হল হবে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেল আমিনুল হক ভূঁইয়া বলেন, এটা নিয়েও কাজ হচ্ছে। খুব শিগগিরই কাজ শেষ হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইসফাকুল হোসেনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ছাত্র কল্যাণ ও নিদের্শনা পরিচালক প্রফেসর ড. রাশেদ তালুকদার প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com